ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা

কালিয়ায় স্কুল নির্বাচনকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধাকে মারপিট ও বীর নিবাস ভাংচুরের অভিযোগ

Ranisankailnews24
নভেম্বর ২৯, ২০২৩ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

হাচিবুর রহমান,কালিয়া ( নড়াইল) প্রতিনিধিঃ নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার কলাবাড়ীয়া ইউনিয়নে স্কুল নির্বাচনকে কেন্দ্র করে চরকান্দিপাড়ায় বীর মুক্তিযোদ্ধা গাউছ শেখ ও তাঁর পরিবারের সদস্যদের কুপিয়ে জখমের অভিযোগ পাওয়া গেছে। এ সময় হামলাকারীরা সরকার প্রদত্ত বীর নিবাস ভাংচুর ও লুটপাট করেছে বলে জানা যায়।

২৮ নভেম্বর(মঙ্গলবার) রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আহত মুক্তিযোদ্ধাকে কালিয়া স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপন ও নড়াগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত সাহা।

স্থানীয়রা জানান, স্কুল নির্বাচনে অভিযুক্তদের পক্ষে কাজ না করায় বীর নিবাসে হামলা করা হয়েছে। এ ঘটনার শুষ্ঠ তদন্ত সাপেক্ষে বীর নিবাস ভাংচুর ও লুটপাটকারীদের উপযুক্ত শাস্তি হওয়া দরকার বলে তারা মন্তব্য করেন।
হামলার শিকার বীরমুক্তিযোদ্ধা গাউছ শেখ, তার ছেলে নান্নু শেখ, নয়ন শেখ ও পুত্রবধু নাজমা বেগম জানান, চলতি মাসের ২৭ তারিখে কলাবাড়ীয়া হাইস্কুলে
ম্যানেজিং কমিটির নির্বাচনে অভিযুক্ত জলিল শেখের ছেলে অহিদুল শেখ ও ইমরান
হাসান রইচ অংশগ্রহন করে দুজনই হেরে যায় এবং এ নির্বাচনে মুক্তিযোদ্ধা
গাউছ শেখ ও তার ছেলেরা ইমরান হাসান রইচকে সমর্থ করে। ঘটনার দিন রইচের
চাচাতভাই শাহীন মোল্যা একই এলাকায় তার বৃদ্ধ স্বজনকে ওষুধ দিতে গেলে
অহিদুল শেখের লোকজন তাদের ধাওয়া করে। এ সময় তারা প্রান রক্ষার্থে
মুক্তিযোদ্ধার বীরনিবাসে আশ্রয় নেয়। এ সময় হামলাকারীরা বীর নিবাস ভাংচুর করে ও লুটপাট করে নিয়ে যায়।
এ বিষয়ে নড়াগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত সাহা বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। এখনো কোন অভিওেযাগ পাইনি। পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

কালিয়া উপজেলা নির্বাহী অফিসার রুনু সাহা বলেন, ঘটনাস্থলে সহকারী কমিশনার
ভুমিকে পরিদর্শনে পাঠনো হয়েছিল। এছাড়া নড়াগাতী থানা পুলিশকে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেওয়া হয়েছে এবং ক্ষতিগ্রস্থ বীর নিবাস দ্রুত সংস্কার করে বসবাসের উপযোগী করার ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।