ঢাকাবৃহস্পতিবার , ৫ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে দুষ্টের দমন ও শিষ্টের লালনে ওসি এটিএম গোলাম রসুল

Ranisankailnews24
জানুয়ারি ৫, ২০২৩ ৭:৪৪ অপরাহ্ণ
Link Copied!

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাটঃঅফিসার ইনচার্জ হিসেবে লালমনিরহাটের কালীগঞ্জ থানায় যোগদানের পর সমাজের সকল ধরনের অপরাধ আর অপরাধীদের ফাগুনের আগুন ঝরানো মূর্তিমান এক আতঙ্কের নাম হয়ে ওঠেন ওসি এটিএম গোলাম রসুল ।

তিনি কালীগঞ্জ থানায় যোগদানের পর বিপুল পরিমাণ মাদক উদ্ধার, ওয়ারেন্ট তালিম ও আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় পর পর ৬ষ্ট বারের মত জেলার শ্রেষ্ট ওসি নির্বাচিত হন এবং সর্বশেষ রংপুর রেঞ্জের ৬১টি থানার মধ্যে শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হন। একজন সফল ওসি হিসেবে যত গুণাবলী প্রয়োজন তা তিনি দেখাতে সক্ষম হয়েছেন। পুলিশ সদস্যদের দুষ্টের দমন ও শিষ্টের পালন নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি ।

বাঘের হিংস্র থাবায় নয়, প্রতিহিংসা লোভ-লালসার ঊর্ধ্বে থেকে ভালোবাসা কোমলতা আর কুট কৌশল অবলম্বনের মাধ্যমে পেশাদারিত্ব দায়িত্বের মধ্যে দিয়ে শুরু করেন আইন-শৃঙ্খলা রক্ষাসহ নানা অনিয়ম অপরাধ নির্মূলের কাজ। গ্রেফতার করেন বেশ কয়েকজন চিহ্নিত মাদক ব্যবসায়ীকে।

থানার অধীনস্থ স্টাফদের প্রতিও তিনি অমায়িক এবং আন্তরিক। তাদেরকে তিনি তার অধীনস্থ ভাবেন না, ভাবেন একজন সহকর্মী, একজন ষ্টাফ, একজন বন্ধু। তাদের কাজে সহযোগিতা ও কাজ বন্টন করে দেওয়া এবং মামলায় জটিলতা সৃষ্টি হলে কৌশলী সুপরামর্শ দিয়ে প্রশংসিত স্টাফদের কাছেও তিনি।

রাজনৈতিক পরিচয়ে অপরাধ করার কোনও সুযোগ নেই তার কাছে, পুলিশের কাছে অপরাধীর পরিচয় অপরাধীই। গুটি কয়েক মানুষের অপরাধের জন্য কালীগঞ্জ থানা পুলিশের অনন্য অর্জনগুলো ম্লান হতে দেননি তিনি আর এ কারনে ওসির কার্যক্রম কে বাধাগ্রস্ত করতে অপরাধীরা অপকর্ম করতে না পেরে ওসির বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে।

অপপ্রচারকারীরা কোন কিছুতেই পেরে উঠতে না পারায় শেষমেষ নিজের হীন স্বার্থ চরিতার্থ করতে সাদা পানিকে ঘোলা করে মাছ শিকারের ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছে। এরা কখনো সমাজের সাধারণ মানুষের ভালো চিন্তা করেন না । সমাজকে পিছিয়ে রাখতে এবং নিজের উদরভর্তি করার ফায়দা হাসিলের চেষ্টায় লিপ্ত থাকে। যারা নিজের স্বার্থ ছাড়া অন্যের স্বার্থের চিন্তা করে না তাদের দ্বারাই এমন গর্হিত কাজ করা সম্ভব।

সরেজমিনে দেখা যায়, থানায় ওসির কক্ষে অবস্থান নেওয়া সংবাদকর্মীসহ সকলের সাথে সাবলীলভাবে হাস্যোজ্জ্বল মুখে কথা বলেন এবং বিভিন্ন দপ্তর, উর্দ্ধতন কর্মকর্তা এবং মিডিয়াকর্মীদের আশা ফোন অনায়াসে রিসিভ করে অত্যন্ত সুন্দর ভাবে তার জবাব দিয়ে যাচ্ছেন পাশাপাশি বিভিন্ন মামলার ফাইলেও সাক্ষর করছেন। উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা বিভিন্ন সমস্যা সম্বলিত লোকজনের কথাও শুনছেন এবং স্টাফদের যার যার কাজ ভাগ করে দিয়ে তড়িৎ সমস্যা নিরসনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। ওনার টিমওয়ার্ক আর কাজের দক্ষতায় সমস্যা নিয়ে আসা লোকজন হাসিমুখে থানা থেকে বের হয়ে যাচ্ছেন। তার প্রচেষ্টায় এলাকার ছোটখাটো ঘটনা সমুহ থানায় কিংবা আদালতে গড়ানোর আগেই বিট পুলিশিংয়ের মাধ্যমে নিষ্পত্তি হচ্ছে বাদী বিদাীর সম্মতিতে।

তিনি সাধারণ মানুষের প্রত্যাশিত সেবাকে দ্রুত জনগণের দোরগোঁড়ায় পৌঁছে দেন অনন্য কৌশলে। পুলিশের প্রতি অনেকের যে বিরূপ ধারণা ছিল তা বদলে দিতে সক্ষম হয়েছেন ওসি গোলাম রসুল । দুষ্টের দমন, শিষ্টের লালন নীতিতে কাজ করে তিনি এখন জনগণের কাছে প্রশংসিত।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল এ প্রতিনিধিকে বলেন, আমি অভিভূত কিন্তু বিচলিত নই। খারাপ মানুষের কাজই হচ্ছে সমাজকে খারাপের দিকে ধাবিত করা, যখন কেউ সমাজের জন্য ভালো কিছু করতে চাইবে, অবশ্যই সে নানা বাধা প্রতিকূলতা, প্রতিবন্ধকতা ও নির্যাতনের শিকার হবে, আমিও তার ব্যতিক্রম নয়। ইতিপূর্বেও আমি সমাজের অপরাধীদের কালো মুখোশ উম্মোচন করতে অনেক বাধা সমস্যার সম্মুখীন হয়েছি, শেষমেষ সত্যেরই জয় হয়েছে। তাই বলে আমার কাজ থেমে থাকবে না, আমার কাজই হচ্ছে সমাজের অপরাধীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা এবং সমাজে শান্তি প্রতিষ্ঠা করা।

তিনি আরো বলেন, কে কি? করলো বা বললো পিছনে তাকানোর সময় আমার নেই, তাদেরকে নিয়ে চিন্তা করতে গেলে আমি আমার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবো না। আমার প্রত্যাশা কালীগঞ্জ থানাকে লালমনিরহাটের মধ্যে উদাহরণ দেওয়ার মতো থানায় পরিণত করতে চাই। মাননীয় পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে আমি অপরাধীদের বিরুদ্ধে কাজ করতে বদ্ধপরিকর। এজন্য তিনি রাজনৈতিক নেতা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকসহ সব শ্রেনি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।