ঢাকাবৃহস্পতিবার , ৩ নভেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জ উপজেলা আ’লীগের উদ্যোগে ঐতিহাসিক জেল হত্যা দিবস পালিত

Ranisankailnews24
নভেম্বর ৩, ২০২২ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

মোঃমুক্তাদির হোসেন,ষ্টাফ রিপোর্টারঃ গাজীপুরের কালীগঞ্জে উপজেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে জেলহত্যা দিবস পালন করেছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরীর পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এডঃ আশরাফী মেহেদী হাসান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, আব্দুল আজিজ আকন্দ, সাংগঠনিক সম্পাদক কাজী বশির উদ্দিন আহমেদ, অর্থ সম্পাদক শরিফ হোসেন খান কনক, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক রিপন খান, সদস্য আহামুদুল কবির, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এস এম রবিন হোসেন, পৌর যুবলীগ সভাপতি মো. বাদল হোসেন, সহ সভাপতি লোকমান হোসেন পনির প্রমূখ।

বক্তাগণ বলেন, জেল হত্যা দিবস- বাংলাদেশের ইতিহাসে কলঙ্কময় একটি দিন। মানবতাবোধের চরম নির্মমতা ও নিষ্ঠুরতার সাক্ষী হয়ে আছে ৩ নভেম্বর জেল হত্যা দিবস। দেশের আপামর জনতা যাদের নেতৃত্বে ও নির্দেশে এ দেশের স্বাধীনতা সংগ্রামকে এগিয়ে নিয়ে মাত্র নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধে দেশকে স্বাধীন করেছিল, যারা মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের বিভিন্ন রাষ্ট্রীয় দায়িত্ব পালন করে এ দেশের জনগণকে একত্রিত করে ও দেশের স্বাধীনতা সংগ্রামকে বেগবান করে বিজয়ের পতাকা উঁচিয়ে ধরেছেন, সেই জাতীয় চার নেতাকে চরম নির্মমতার স্বাক্ষর রেখে ৩ নভেম্বর কারাগারের ভেতরে রাতের অন্ধকারে হত্যা করা হয়।
সভায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্য এবং জাতীয় চার নেতার বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।