ঢাকাবৃহস্পতিবার , ২৯ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

কোম্পানি রেট ৬২০ টাকা,টেম্পারিং করা ৭২০ টাকা

Ranisankailnews24
ডিসেম্বর ২৯, ২০২২ ৫:৪৭ অপরাহ্ণ
Link Copied!

রিয়াজুল হক সাগর, রংপুর জেলা প্রতিনিধিঃ বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর কেরানিহাট, নজিরহাট ও সুলতান মোড় এলাকায় ভোক্তা অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের তদারকি অভিযান চলাকালে কয়েকটি ইলেকট্রনিক্স পণ্যের দোকানে ধরা পড়ে কোম্পানি রেট ৬২০ টাকা,টেম্পারিং করা ৭২০ টাকা এ ধরনের নীতি বিবর্জিত চিত্র।

প্রাথমিক সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে চারটি প্রতিষ্ঠানে মোট পাঁচ হাজার টাকা জরিমানা করেন ঐ দপ্তরের উপ-পরিচালক মো: আজাহারুল ইসলাম ও সহকারী পরিচালক মো: বোরহান উদ্দিন।
এ সময় কর্মকর্তাদ্বয় উৎসুক জনতার উদ্দেশ্যে বলেন, শুধু আর্থিক জরিমানা বা কারাদণ্ড দেয়াই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মূল কাজ নয়। ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতন করাও তাদের কাজের অংশ। তবে কোনো প্রতিষ্ঠান বা ব্যবসায়ী অসাধু পন্থা অবলম্বন করে ভোক্তাদের অধিকার ক্ষুণ্ন করে এবং তাতে যদি ভোক্তা অধিকার আইনের লঙ্ঘন ঘটে,সে ক্ষেত্রে সর্বোচ্চ জরিমানা আরোপ থেকে শুরু করে প্রতিষ্ঠান সিলগালা করা পর্যন্ত হতে পারে।
একই দিনে ক্রেতা কে প্রেসক্রিপশন বহির্ভূত ঔষধ দেয়ায় “লাজ ফার্মা” এবং আরো নানাবিধ কারণে বেশ কিছু প্রতিষ্ঠানের বিরুদ্ধে আনিত লিখিত অভিযোগের শুনানি ও হয় ঐ দপ্তরের জেলা কার্যালয়ে। সেখানে অভিযোগ গুলোর শুনানির মাধ্যমে নিষ্পত্তি করেন সহকারী পরিচালক, আফসানা পারভীন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।