ঢাকামঙ্গলবার , ১ নভেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

খাজা উসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড পেলেন প্রফেসর ননী গোপাল সরকার

Ranisankailnews24
নভেম্বর ১, ২০২২ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

শামীম তালুকদারঃ তিনি নেত্রকোনা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের প্রফেসর। নেত্রকোনা জেলায় শিক্ষক হিসেবে অনেক নামডাক রয়েছে। এছাড়াও সাহিত্য বিষয়ে অবদান রয়েছে যা অতুলনীয়। তিনি শিল্পকলা শিক্ষা ভাষা ও সাহিত্য ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দি ইলেক্টোরাল কমিটি ফর খাজা ওসমান খাঁ সিলভার পেন অ্যাওয়ার্ড – ২০১৯ তৃতীয় স্থান অধিকার করেন। ২০১৯ সালের করোনাকালীন সময়ে অনুষ্ঠিত না হলেও অক্টোবর ২০১৯-২০২১ এর সনদ ও ক্রেস্ট প্রদানের আয়োজন করা হয়। বিভিন্ন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের জন্য ১৫ জন গুণী ব্যক্তি বিজয়ী হোন এবং সনদ ও ক্রেস্ট পান।তিনি তাঁদের মধ্যে ৩য় স্থান অধিকার করেন যা নেত্রকোণাবাসীর জন্য গর্ব।

এছাড়াও এ অ্যাওয়ার্ড কমিটির সভাপতি প্রফেসর ইঞ্জিনিয়ার এম এ জিন্নাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি করপোরেশনের প্যানেল মেয়র শামীমা খানম, শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ড. একেএম আব্দুর রফিক, শম্ভুগঞ্জ জিকেপি কলেজের নির্বাহী পরিচালক লায়ন ড. মো. সিরাজুল ইসলাম, সাপ্তাহিক রাজগৌরীপুরের উপদেষ্টা সম্পাদক আজম জহিরুল ইসলাম ও ক্রিয়েটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ আলম ভূঁইয়া।

২০১৯ সাল থেকে এসিক অ্যাসোসিয়েশন ও ক্রিয়েটিভ অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে ২ বছর পর পর এই পুরস্কার দেওয়া হয়।

খাজা উসমান খাঁন লোহানী সমধিক পরিচিত খাজা উসমান নামে।তিনি ছিলেন উত্তর -পূর্ব বাংলার একজন পাঠান সর্দার ও যোদ্ধা। বারো ভূঁইয়া দের একজন হিসেবে তিনি উত্তর বঙ্গের বৃহত্তর ময়মনসিংহ এবং পরবর্তী তে দক্ষিণ সিলেটে জমিদারি করেন।১৬১২ সালের মার্চ মাসে তিনি মারা যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।