ঢাকাশুক্রবার , ৬ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

খানসামায় পাঁচ দিনের প্রশিক্ষণে ছয় শতাধিক শিক্ষক “নতুন শিক্ষাক্রমে শিক্ষক প্রশিক্ষণ মাত্র পাঁচ দিন

Ranisankailnews24
জানুয়ারি ৬, ২০২৩ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

মো. আজিজার রহমান, দিনাজপুর প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় দিনাজপুরের খানসামায় নতুন শিক্ষাক্রমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের আওতাধীন “ডিসেমিনেশন অফ নিউ কারিকুলাম স্কিম” শীর্ষক ৫ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মসূচি-২০২৩ শুরু হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ১১ ঘটিকায় খানসামা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ৬২১জন শিক্ষক/শিক্ষিকা এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

কোর্স কো অর্ডিনেটর মো. নজরুল ইসলাম ও মো. শাহজাহান সরকার এর নেতৃত্বে ষষ্ঠ ও সপ্তম শ্রেণীর মোট ১১টি বিষয়ে ৩৩ জন প্রশিক্ষক দ্বারা কর্মসূচি শুরু হয়েছে।
প্রশিক্ষণ পরিচালক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মন্জুরুল হক বলেন, ইতিপূর্বে এই শিক্ষককেরা অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করেছে। আমরা আশা করছি এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা দক্ষতা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা সঠিক শিক্ষায় শিক্ষিত হবে এবং শিক্ষার মানকে উন্নত করে তুলবে। আমাদের যে নতুন শিক্ষাক্রম সেটা সর্বাত্মক সুন্দরভাবে সম্পূর্ণ হবে। তাছাড়া
সরকারের নির্দেশনা অনুযায়ী প্রশিক্ষণ ছাড়া কোন শিক্ষক শ্রেণীকক্ষে পাঠদান করাতে পারবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।