ঢাকাবুধবার , ১৮ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

খানসামায় ভ্রাম্যমাণ গবাদি প্রাণী ক্লিনিক

Ranisankailnews24
জানুয়ারি ১৮, ২০২৩ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

মো. আজিজার রহমান, দিনাজপুর প্রতিনিধিঃ প্রথমবারের মতো ব্র্যাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজ এর আয়োজনে দিনাজপুরের খানসামায় চালু হলো ভ্রাম্যমাণ গবাদি প্রাণী ক্লিনিক। গৃহপালিত পশু ও পোষা প্রাণীদের এ সেবা দেয়া হবে একদম বিনামূল্যে।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল ০৯টায় উপজেলার খামারপাড়া ইউনিয়নের বলরাম বাজার সংলগ্ন মাঠে ওই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাক্তার হুমায়ুন কবির। এ সময় উপস্থিত ছিলেন, ব্র্যাক কৃত্রিম প্রজননের দিনাজপুরের এরিয়া ম্যানেজার রাশেদুল ইসলাম, এ আই আবু বক্কর সিদ্দিক, ডাক্তার দেবব্রত রায় গোস্বামী, কৃত্রিম প্রজননের খামারীসহ আরো অনেকে।

স্থানীয় খামারিদের সুবিধার্থে একটি ভ্রাম্যমাণ গবাদি প্রাণী ক্লিনিকের সেবা পেয়ে খুশি সুবিধাভোগিরা।

উপকারভোগি আজিজুল হক বলেন, ভ্রাম্যমাণ ক্লিনিক পেয়ে আমরা অনেক খুশি। সঠিক সময়ে পশু হাসপাতালে না নিতে পারার কারণে আমাদের অনেকরই গরু মারা যায়। এখন আর তেমনটা হবে না।

ব্র্যাক কৃত্রিম প্রজননের দিনাজপুরের এরিয়া ম্যানেজার রাশেদুল ইসলাম বলেন, গবাদিপশু, হাঁস-মুরগীর ভাইরাস জনিত রোগবালাই দূরীকরণে টিকা প্রদানের বিকল্প নেই। সাধারণত যারা বাড়িতে অল্প পরিসরে গবাদিপশু পালন করে তারা তাদের পশুপাখিদের চিকিৎসা দেওয়ার প্রয়োজনীয়তা জানে না এ কারনে বিভিন্ন সময় তাদের গবাদিপশু বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে মারা যায়। মানুষদের সচেতন করার জন্য আমাদের এই আয়োজন।

ব্র্যাক কৃত্রিম প্রজনন এন্টারপ্রাইজকে ধন্যবাদ জানিয়ে উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডাক্তার হুমায়ুন কবির বলেন,এ বছর খানসামায় ২টি ভ্রাম্যমান গবাদি ক্লিনিক করা হয়েছে , এটি অত্যন্ত ভাল কাজ। তারা মাইকিং করে বিনামূল্যে গবাদি পশুদের চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।