ঢাকামঙ্গলবার , ২০ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

খুলনার কয়রা উপজেলার সকল ইউপি চেয়ারম্যানদের আয়োজনে নৌকাবাইচ প্রতিযোগিতা

Ranisankailnews24
ডিসেম্বর ২০, ২০২২ ৭:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

খুলনার কয়রা থেকে ফিরে শেখ খায়রুল ইসলামঃ-ছলাৎ ছলাৎ শব্দে নানা বাদ্য যন্ত্র বাজিয়ে বৈঠা চালিয়ে প্রাণপণ ছুটে চলা।ঝাঁজ,কাঁসি বাজিয়ে শব্দ করে নৌকার দলনেতা সতীর্থদের উৎসাহ জোগান। নৌকাবাইচে সরু,লম্বাটে নৌকা কপোতাক্ষ নদের জল কেটে দ্রুত এগিয়ে চলে।যা দেখে রীতিমতো মুগ্ধ কপোতাক্ষ নদের দুই পাড়ের মানুষ।
সোমবার বিকেলে খুলনার কয়রায় কপোতাক্ষ নদে অনুষ্ঠিত হয় এই নৌকাবাইচ প্রতিযোগিতা।বাইচ শুরুর আগেই কপোতাক্ষ নদের তীরে মানুষের ভিড় লক্ষণীয়।নৌকাবাইচ প্রতিযোগিতা শুরু হয় খুঁটি ঘাটা হতে, আর শেষ হয় ঢালী আমিরুল ইসলামের বাড়ির সম্মুখে গিয়ে।নৌকাবাইচকে কেন্দ্র করে তৈরি হয় আনন্দঘন পরিবেশ। নানা রঙের পোশাকে বাইচে অংশ নেন প্রতিযোগীরা।ঢাক ঢোল নানা বাদ্যের তালে তালে ছিল সারিগান।নানা বর্ণে, আনন্দে উল্লাসে বেশ জমে ওঠে নৌকা বাইচ প্রতিযোগিতা।দূর-দূরান্ত থেকে নৌকাবাইচ দেখতে আসা দর্শনার্থীদের দুপুর পর্যন্ত এলাকায় বিভিন্ন স্থানে ঘোরাঘুরি,আত্মীয় স্বজন বন্ধু বান্ধবদের সাথে দেখা সাক্ষাৎ শেষে নৌকাবাইচ প্রতিযোগিতা দেখা।নৌকাবাইচ দেখতে আসা দর্শনার্থীরা জানান,করোনা মহামারিকালে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল এ আয়োজন।পুনরায় এমন আয়োজ‌ন দেখ‌তে পেয়ে অনেক আনন্দিত।এবার আয়োজন ভালো হয়েছে বলে জানান তারা।নৌকা বাইচ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন,(খুলনা ৬)সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু। নৌকাবাইচ প্রতিযোগিতা নির্বিঘ্ন করতে নদীতে থানা পুলিশ,ফায়ার সার্ভিস সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহলে ছিলেন।নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রথম হয়েছে কয়রার মহেশ্বরিপুর নৌকা,দ্বিতীয় টুংগীপাড়া নৌকা,তৃতীয় ৪নং কয়রার নৌকা।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কয়রা উপজেলার নিবার্হী অফিসার মোমিনুল ইসলাম,কয়রা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহাসিন রোজা,উপজেলা ভূমি অফিসার সাইফুল ইসলাম,উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম, কয়রা ইউপি চেয়ারম্যান এস এম বাহারুল ইসলাম,মহারাজপুর ইউপি চেয়ারম্যান আব্দুলাহ আল মাহমুদ,বাগালী ইউপি চেয়ারম্যান সামাদ গাজী, আমাদি ইউপি চেয়ারম্যান জুয়েল হোসেন, মহেশ্বরিপুর ইউপি চেয়ারম্যান শাহাওনাজ শিকারী,বেতকাশি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম সরদার প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।