ঢাকাশনিবার , ৭ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধা রাস্তার গাছ কাটলেন ইউপি সদস্য

Ranisankailnews24
জানুয়ারি ৭, ২০২৩ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ গাইবান্ধায় সরকারি রাস্তার মূল্যবান ইউক্যালিপটাস গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় কালাম মিয়া নামে এক ইউপি সদস্যের বিরুদ্ধে।

বিষয়টি গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানতে পেরে ইউপি চেয়ারম্যানের মাধ্যমে গাছ গুলো জব্দ করেন।

জানা গেছে, সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়ন পরিষদের মধ্য নারায়নপুর (দুইবাড়ির চিপাই) এলাকার সরকারি দুটি রাস্তার অবৈধ ভাবে গাছ বিক্রি করেন ইউপি সদস্য কালাম। তিনি স্থানীয় একটি সমিতির মাধ্যমে এসব গাছ বিক্রি করেন। তিনি দুই রাস্তার ৮০ ইউক্যালিপটাস গাছ ২ লক্ষ ৫০ হাজার টাকা বিক্রি করেন।

স্থানীয়রা বলেন, রাস্তা দুটিতে প্রায় ৩৫০ টি ইউক্যালিপটাস গাছ রয়েছে। স্থানীয় একটি সমিতির সদস্যরা এসব গাছ লাগিয়েছে। প্রতিটি গাছ প্রায় ৫ /৬ হাজার টাকা মুল্যের। ইতিমধ্যে ৮০ টি গাছ কেটেছে ইউপি সদস্যের লোকজন।

ইউপি সদস্য কালাম মিয়া জানান,সড়কের ওই গাছগুলো স্থানীয় এক ব্যাপারীর কাছে বিক্রি করা হয়েছে। তবে ইউনিয়ন পরিষদের সড়কের গাছ অনুমতি ছাড়া বিক্রি করতে পারেন না বলে স্বীকার করেন তিনি।

বল্লমঝাড় ইউপি চেয়ারম্যান জুলফিকর রহমান বলেন, রাস্তার গাছগুলো কাটার বিষয় জানতে পেরে হতবম্ব হয়ে যাই। জানতে পারলাম তাড়াহুড়া করে ভ্যানে উঠিয়ে অন্যত্র নিয়ে যাচ্ছে গাছগুলো । পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে গাছগুলো আটক করা হয়েছে। সেগুলো গ্রাম পুলিশের মাধ্যমে ইউনিয়ন পরিষদে নেওয়া হচ্ছে।

এ বিষয়ে শনিবার ইউএনও’র কাছে জানতে চাইলে, ইউএনও শরীফুল আলম বলেন, অনুমতি ছাড়া সরকারি গাছ কাটা অন্যায়। কাটা গাছগুলো জব্দ করা হয়েছে। ওই ইউপি সদস্যের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।