ঢাকামঙ্গলবার , ২৫ অক্টোবর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

জোড়া লাগা থেকে আলাদা হওয়া সেই মনি-মুক্তাকে বাই সাইকেল উপহার দিলেন এমপি মনোরঞ্জন শীল গোপাল

Ranisankailnews24
অক্টোবর ২৫, ২০২২ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

বীরগন্জ প্রতিনিধিঃদিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ীতে বাংলাদেশের চিকিৎসকদের সফলভাবে অপারেশনের মাধ্যমে আলাদা করা মনি ও মুক্তাকে বাই সাইকেল উপহার প্রদান করলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল।

মঙ্গলবার (২৫ অক্টোবর ২০২২) বিকেলে বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে মনি ও মুক্তার হাতে বাই সাইকেল প্রদান করেন এমপি মনোরঞ্জনশীল গোপাল।
এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শতগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক বিকাশ দেবনাথ, দৈনিক কালের কন্ঠের দিনাজপুর প্রতিনিধি এমদাদুল হক মিলন, বঙ্গবন্ধু সৈনিক লীগ দিনাজপুর জেলা শাখার সভাপতি কামাল হোসেন, মনি ও মুক্তার বাবা জয় প্রকাশ পাল, মা কৃষ্ণা রানী উপস্থিত ছিলেন।
বাই সাইকেল বিতরণকালে এমপি মনোরঞ্জন শীল গোপাল বলেন, বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থার এক বিরল উদাহরণ মনি ও মুক্তা। মনি ও মুক্তা একসাথে জোড়া লাগানো অবস্থায় জন্ম নিলেও বাংলাদেশের চিকিৎসকদের কারণে তারা আজ আলাদা আলাদা। মনি ও মুক্তার কারণে আমরা বীরগঞ্জ বাসী গর্বিত। বর্তমান সরকার নারীদের জন্য কাজ করে যাচ্ছে। নারীরা পড়ালেখা করে সমাজে আজ প্রতিষ্ঠিত হচ্ছে। তাই মনি ও মুক্তার জন্য বাইসাইকেল উপহার প্রদান করা হলো। বাইসাইকেল পাওয়ার ফলে মনি ও মুক্তা পড়ালেখায় আরও এগিয়ে যাবে এই আশা করি। আমি প্রথম থেকে তাদের পাশে ছিলাম। ভবিষ্যতে তাদের এগিয়ে যাওয়ার প্রয়োজনে আমি সব সময় পাশে থাকব।
প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বলেন, প্রায় তিন কিলো দুর থেকে তারা পায়ে হেটে নিয়মিত স্কুলে যাতায়াত করত। তাদের পিতা বিষয়টি সংসদ সদস্যের নজরে নিয়ে আসলে তিনি মনি-মুক্তাকে বাই সাইকেল উপহার প্রদান করেন।
উল্লেখ্য, ২০০৯ সালের ২২ আগস্ট দিনাজপুরের পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে জোড়া লাগা অবস্থায় কৃষ্ণা রানীর গর্ভে জন্ম হয় মনি-মুক্তার। চিকিৎসকদের পরামর্শে ২০১০ সালের ৩০ জানুয়ারি ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয় এই দুই বোনকে। ২০১০ সালের ৮ ফেব্রুয়ারি রাজধানীর শিশু হাসপাতালে সফল অস্ত্রোপচারের মাধ্যমে মনি-মুক্তাকে আলাদা করে স্বাভাবিক জীবন দেওয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।