ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা

ঝালকাঠিতে নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস পালিত

Ranisankailnews24
নভেম্বর ২৬, ২০২৩ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

আবু সায়েম আকন, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃঝালকাঠির রাজাপুরে “আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নারীর উপরে সহিংসতার আশংঙ্কা: প্রতিরোধ গড়ুন প্রতিবাদ করুন” প্রতিপাদ্যকে সামনে রেখে নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস পালন করা হয়েছে। নারীপক্ষের অধিকার এখানে, এখনই(RHRN-2) প্রকল্প এর উদ্দোগে তারুণ্যের কন্ঠস্বর প্লাটফর্ম ও চিলড্রেন এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট অর্গানাইজেশন (সাইডো) ২৬ নভেম্বর বিকাল ৪ টায় এ আয়োজন করেন।

এসময় সমাজকর্মী, সাংবাদিক আলমগীর হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু। অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, রাজাপুর উপজেলা যুবলীগের সভাপতি আসলাম হোসেন মৃধা। এসময় সাইডো পরিচালক সৈয়দ হোসাইন আহমেদ কামাল স্বাগত বক্তব্য প্রদান করেন।

রাজাপুর উপজেলা যুবলীগ সভাপতি আসলাম হোসেন মৃধা বলেন, আজকের বিষয়টা খুবই গুরুত্বপূর্ণ। নারীরা শুধু নির্বাচন কালীন নয় তারা অনেক ক্ষেত্রেই নির্যাতনের স্বীকার হয়। চাকরির প্রলবন দেখিয়ে, বিদেশ নেওয়ার কথা বলে বিভিন্ন ভাবে নির্যাতনের স্বীকার হয়। এছাড়াও তারা স্বামী কর্তৃকও নির্যাতনের স্বীকার হয় তবে তারা মুখ খুলে কিছু বলতে পারে না।

প্রধান অতিথি আফরোজা আক্তার লাইজু বলেন, আমরা কর্মস্থলে, বাসে সহ পদে পদে নির্যাতনের স্বীকার হই। তবে এখন সেখান থেকে কিছুটা বের হয়ে এসেছি। আজকের বিষয় নির্বাচন কালীন নারী নির্যাতন। দেখুন আজকে সারাদেশে আগুন সন্ত্রাস চলমান। আর এটার বেশি ভুক্তভোগী নারী এবং শিশু। ভোট কেন্দে আমরা যাতে নিরাপদ ভাবে যেতে পারি এর জন্য সামাজিক ভাবে সচেতন হতে হবে। প্রশাসনেরও নারীদের প্রতি খেয়াল রাখতে হবে। আমরা যারা নারী নেত্রীরা আছি তারা কিন্তু ওই একগুচ্ছ নারীদের জন্য কাজ করে যাচ্ছি। আমাদের প্রধানমন্ত্রী সব সময় নারীদের নিয়ে ভাবেন, নারীরা যাতে ভালো থাকতে পারে সেই চেষ্টা করেন। আমরা নারীরা প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে কাজ করে যাব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।