ঢাকাশুক্রবার , ২৮ অক্টোবর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

তৃনমূলের বহিস্কারের দাবী কালীগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা সুমনকে কারণ দর্শানোর নোটিশ

Ranisankailnews24
অক্টোবর ২৮, ২০২২ ৬:২৫ অপরাহ্ণ
Link Copied!

কালীগঞ্জ, গাজীপুর)প্রতিনিধিঃগাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রনি হায়দার সুমন সামাজিক যোগাযোগ মাধ্যমে গোপণীয় তথ্য ফাস করা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে বহিস্কারের দাবী তুলেছেন তৃনমূল নেতাকর্মী। রনি হায়দার সুমন স্থাণীয় সাংসদের নাম ভাঙ্গিয়ে সামাজিক যোযোগ মাধ্যমে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. ফারুক মোল্লাকে স্বেচ্ছায় পদত্যাগ করার নির্দেশ প্রদান করা হয়েছে মর্মে প্রচার করায় তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ।

কারণ দর্শানোর বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম সিজু।
দলীয় সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রণি হায়দার সুমন তার নিজস্ব ফেইসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে গত ২২ অক্টোবর ২০২২ইং তারিখে স্থাণীয় সাংসদ মেহের আফরোজ চুমকির বরাত দিয়ে উল্লেখ করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. ফারুক মোল্লাকে স্বেচ্ছায় তার পদ থেকে পদত্যাগ করতে বা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সংগঠনের কার্যক্রমে অংশ গ্রহণ না করতে স্থাণীয় সাংসদ আদেশ দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনা ভাইরাল হলে স্থাণীয় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রীয়া দেখা দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে তীব্র নিন্দা ও প্রতিবাদ। সাথে সাথে স্থাণীয় সংবাদ কর্মীরাও পক্ষে বিপক্ষে বিভিন্ন গণমাধ্যমে চালিয়েছেন প্রচারণা। রনি হায়দার সুমন তার ফেইসবুক পেইজ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে নোটিশ জারী করেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এ ঘটনায় বৃহস্পতিবার (২৭ অক্টোবর) বিকেলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক পত্রে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রনি হায়দার সুমনকে আগামী তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করেছেন তৃণমূল চায় বহিষ্কার।
এ বিষয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম সিজু বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, এমপি আমাদের অভিভাবক। তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. ফারুক মোল্লাকে স্বেচ্ছায় তার পদ থেকে পদত্যাগ করতে নির্দেশ প্রদান করেছেন মর্মে রনি হায়দার সুমন তার ফেইসবুক পেইজ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে নোটিশ জারী করেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এ ঘটনায় আমি এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রনি হায়দার সুমনকে আগামী তিন কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ করেছি। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচার করে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্র পরিপন্থী কাজ করেছেন। তার এ কাজে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সুনাম নষ্ট ও সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী অভিযোগ করে বলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রনি হায়দার সুমন বহু নেতাকর্মীকে স্থাণীয় সাংসদ মেহের আফরোজ চুমকির নিকট থেকে কাজ পাইয়ে দেওয়ার কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে মোটা অংকের উৎকোচ গ্রহণ করেছেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে জানা যায়, তিনি নিজেকে বিভিন্ন জায়গায় এমপির এপিএস পরিচয় দিয়ে বিভিন্ন দফতর থেকে কাজ হাসিল করে থাকেন। সম্প্রতি তিনি পার্বত্য জেলার বান্দর বনে নিজেকে এমপির এপিএস পরিচয় দিয়ে তোপের মূখে পড়েন। সেখানে নিঃশর্ত ক্ষমা চেয়ে মুক্তি পান। তার এমন আচরণ থেকে বাদ যায়নি আওয়ামী লীগের প্রবীণ নেতাকর্মীরাও।
সম্প্রতি বিমল সূত্র ধরের ফেইসবুক পেইজের এক পোষ্টে আওয়ামী লীগের প্রবীণ নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রশ্ন করে বলেন, ১৩ বছর পূর্বে কালীগঞ্জে কতজন নেতার বাড়ী গাড়ী ছিল। আর বর্তমানে কতজনের বাড়ী গাড়ী হয়েছে? যাদের বাড়ী গাড়ী হয়েছে বর্তমানে মঞ্চের বাইরে তৃনমূলে তাদের ভূমিকা কি?
তার কটুক্তি থেকে বাদ যায়নি ধর্মপ্রাণ মুসলমানরা। মহানবী হযরত মোহাম্মদ মোস্তফাকে (দ.) কটুক্তির প্রতিবাদে সারাদেশের ন্যায় কালীগঞ্জের ধর্মপ্রাণ মুসলমানগণ প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেন। মিছিল শেষ হলে ঐদিন বাদ আসর কালীগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রণি হায়দার সুমন ফেইসবুক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদকারী মুসলমানদের তিরস্কার করে তাদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন।
তার এমন কর্মকান্ডে স্থাণীয় সাধারণ জনগণ ও নেতৃবৃন্দ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ থেকে কারণ দর্শানোর নোটিশ করায় নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। এবং রনি হায়দার সুমনকে দল থেকে বহিস্কার পূর্বক তার বিভিন্ন অপকর্মের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।