ঢাকাসোমবার , ৯ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

নাটোরে অবৈধ মাড়াইকল জব্দ করতে গিয়ে তোপের মুখে প্রশাসন

Ranisankailnews24
জানুয়ারি ৯, ২০২৩ ১০:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

খঃ তানজিবুল স্টাফ রিপোর্টারঃ নাটোরের লালপুরে অবৈধভাবে পাওয়ার ক্রাশারে (মাড়াইকল) আখ মাড়াই বন্ধ করতে অভিযান চালিয়ে তোপের মুখে পড়েছে প্রশাসন। পরে থানা-পুলিশের সহায়তায় মাড়াইকল জব্দ ও জরিমানা করা হয়েছে। শনিবার(৭ জানুয়ারি) সন্ধ্যায় নর্থ বেঙ্গল সুগার মিলস এলাকায় উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের দিলালপুর-রায়পুর গ্রামে এ ঘটনা ঘটে।

সুগার মিলের মহাব্যবস্থাপক (কৃষি) মো. আসহাব উদ্দিন জানান, শুক্রবার নর্থ বেঙ্গল সুগার মিলস এলাকায় উপজেলার ওয়ালিয়া ইউনিয়নের দিলালপুর-রায়পুর গ্রামে অবৈধভাবে পাওয়ার ক্রাশারে (মাড়াইকল) আখ মাড়াই বন্ধ করতে অভিযান চালায় প্রশাসন। এ সময় সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক, নাটোর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভির, মিলের জিএম (প্রশাসন) মুস্তফা সারোয়ার উপস্থিত ছিলেন।
প্রশাসনের উপস্থিতি টের পেয়ে স্থানীয় মসজিদের মাইকে উসকানিমূলক ঘোষণা দিয়ে প্রশাসনের লোকজনের ওপর চড়াও হওয়ার চেষ্টা চালায় এলাকাবাসী। তাৎক্ষণিক থানায় খবর দিলে স্থানীয় চেয়ারম্যানের হস্তক্ষেপ ও অতিরিক্ত পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।
এ সময় পাঁচটি মাড়াইকলে অভিযান পরিচালনা করা হয়। সেই সঙ্গে ওই গ্রামের চিয়ামত আলীর ছেলে মো. মাহবুল হোসেনের মাড়াইকল জব্দসহ দুজনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই অভিযান সম্পন্ন হয়েছে। তিনি আরও বলেন, এ ধরনের ঘটনা এই এলাকায় আগেও ঘটেছে।

সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক বলেন, প্রথমে এলাকার কিছু লোক সরকারি কাজে বাধা দেন। পরে স্থানীয় চেয়ারম্যান জনগণের পক্ষে ক্ষমা চেয়ে পুলিশ ও প্রশাসনের সহায়তায় অভিযান পরিচালনা করেন। এ সময় পাঁচটি মাড়াইকলে অভিযান পরিচালনা করা হয়। ওই গ্রামের চিয়ামত আলীর ছেলে মো. মাহবুল হোসেনের মাড়াইকল জব্দসহ দুজনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।