ঢাকাশুক্রবার , ১৩ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

নীলফামারীতে অবৈধ ইটভাটায় অভিযান জরিমানা ২ লক্ষ টাকা

Ranisankailnews24
জানুয়ারি ১৩, ২০২৩ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

তপন দাস,নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীতে পরিবেশ অধিদপ্তরের অভিযানে অবৈধ ইটভাটায় জরিমানা ও সর্তক্য করা হয়েছে।

আজ শুক্রবার নীলফামারী জেলা পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে নীলফামারী জেলার ডোমার উপজেলার চিকনমাটি এলাকায় অবস্থিত মেসার্স মনছুরুল ইসলাম ব্রিকস ও মেসার্স শালকি ব্রিকস, সোনারায় এলাকার থ্রি ব্রাদার্স ব্রিকস এবং বেতগাড়া এলাকার মেসার্স এম এস বি ব্রিকস নামক অবৈধ ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) অনুসারে ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়। এ সময় ০৪ (চার) টি ইটভাটার মালিক কে অবৈধভাবে ইটভাটা পরিচালনার দায়ে মোট ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় করা হয় এবং মোট ০৪ (চার)টি ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের মাধ্যমে নেভানোসহ ইটভাটার কিলন স্কেভেটর দিয়ে ভেঙ্গে দেয়া হয়। নীলফামারী জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন আহমেদ এর অভিযানের নেতৃত্বে ও জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক
কমল কুমার বর্মন প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। জেলা পুলিশ নীলফামারী ও ডোমার থানা পুলিশের একদল সদস্য এবং ডোমার ফায়ার সার্ভিসের একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন।

জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মণ বলেন,
পরিবেশ অধিদপ্তর, নীলফামারী জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। অবৈধভাবে ইটভাটা পরিচালনা না করার জন্য মালিকদেরকে সতর্ক করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।