ঢাকাবৃহস্পতিবার , ১৮ মে ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

নীলফামারীতে ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের প্রতিবাদ সমাবেশ

Ranisankailnews24
মে ১৮, ২০২৩ ১০:৫৫ অপরাহ্ণ
Link Copied!

তপন দাস,নীলফামারী প্রতিনিধিঃ ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে নীলফামারী ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন।

আজ বৃহস্পতিবার ১৮মে সকাল ১০টায় জেলা শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী প্রতিবাদ সমাবেশ করে নার্সিং শিক্ষার্থীরা।
এতে বক্তব্য রাখেন জেলা ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়নের সভাপতি তাপসী রায়, সিনিয়র সহ-সভাপতি মুন্না ইসলাম, সাধারণ সম্পাদক ইমন শাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুন্নাহার, সাংগঠনিক সম্পাদক খোকন চন্দ্র রায় প্রমুখ।
সহ-সভাপতি খাদিজা আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক শিমুল ইসলাম, দপ্তর সম্পাদক মোনায়েম ইসলাম, অর্থ সম্পাদক লিজা মনি, প্রচার প্রকাশনা সম্পাদক আয়শা বানু সহ অনেক শিক্ষার্থীবৃন্দ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ‘ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড হতে পাসকৃত শিক্ষার্থী যাদের শিক্ষাগত যোগ্যতায় এস.এস.সি এবং তারা ৩-৪ বছরের পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স করার পর শুধুমাত্র ছয় মাসের ইন্টার্নশিপ যোগ্যতা সম্পন্ন করেই তাদেরকে তিন বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সের সমান করা হয়েছে। কেননা এখানে শিক্ষাগত যোগ্যতার এক বিশাল বৈষম্য প্রচন্ডভাবে লক্ষণীয়। এটি আমাদের নার্স চিত্তের ক্ষোভের সৃষ্টি করেছে।
এখন আমাদের দাবি কারিগরি মুক্ত নার্সিং , ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সকে যদি সমমান, শিক্ষা উপবৃত্তি বৃদ্ধি করন ও ইন্টার্ন ভাতা নিশ্চিত, সরকারি নার্সিংয়ে ছেলে কোটা ১০শতাংশ থেকে ২০শতাংশে এবং বেসরকারি নার্সিংয়ে ২০ শতাংশ থেকে ৩০ শতাংশে উন্নীত করতে হবে এবং ছেলেদের আবাসিক হলের ব্যবস্থা করতে হবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।