ঢাকাবৃহস্পতিবার , ১৫ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

ফুলপুরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি

Ranisankailnews24
ডিসেম্বর ১৫, ২০২২ ৬:০৩ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ ফুলপুর প্রতিনিধিঃ মোঃ কামরুল ইসলাম খানঃ ময়মনসিংহের ফুলপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০২২ উদযাপন উপলক্ষে অস্থায়ীভাবে নির্মিত বুদ্ধিজীবী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। বুধবার বিকাল ৩টায় উপজেলা পোস্ট অফিস সংলগ্ন স্থানে ওই পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এরপর সংক্ষিপ্ত বক্তব্য ও দোয়া অনুষ্ঠিত হয়। পরে বিকাল সাড়ে ৩টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে একাত্তরের ১৪ ডিসেম্বরে শহীদ বুদ্ধিজীবী উপজেলা পোস্ট মাস্টার কাজী উসমান গণি ও ডা. আবু তাহেরসহ সংশ্লিষ্টদের জীবনালেখ্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউল করিম রাসেল, মেয়র শশধর সেন, সহকারী কমিশনার (ভূমি) অমিত রায়, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, ওসি আব্দুল্লাহ আল মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, ৭১-এ শহীদ বুদ্ধিজীবী সাবেক উপজেলা পোস্ট মাস্টার কাজী উসমান গণির ছেলে কাজী নাসিমুল গণি প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার বলেন, জাতিকে বুদ্ধি ও মেধাশূন্য করার লক্ষ্যে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানের প্রেতাত্মা বাহিনী অতর্কিত হামলা চালিয়েছিল।

অ্যাকাডেমিক সুপার ভাইজার পরিতোষ সূত্র ধরের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল গফুর, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বশার ভূঞা, জ্যেষ্ঠ সাংবাদিক নাজিম উদ্দিন, সেকান্দর আলী, এম এ মান্নান প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।