ঢাকাশনিবার , ৫ নভেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বদলে গেছে লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার চিত্র

Ranisankailnews24
নভেম্বর ৫, ২০২২ ২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাটঃলালমনিরহাটের পাঁচ থানার মধ্যে একটি কালীগঞ্জ থানা।থানা মানেই টাকা। টাকা ছাড়া থানায় কোন কাজ হয়না এমন ধারণা জনসাধারণের। তবে জনসাধারণের সেই ধারণা পাল্টে দিয়েছেন জেলার ৬ বারের মতো শ্রেষ্ঠ কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (আইজিপি ব্যাচপ্রাপ্ত) এটিএম গোলাম রসুল।

এছাড়া সেবা নিতে আসা লোকজন টাকা ছাড়াই এখন সাধারণ ডায়েরি জিডি অভিযোগ ও মামলা লেখা বা অন্তর্ভুক্ত করতে পারছেন।

পুলিশের আচরণ যেমন পাল্টেছে, তেমনি আগের তুলনায় থানায় সেবার মান বেড়েছে। থানার মূল ভবনে রং তুলির আঁচর আর থানা চত্বরে ময়লা পরিষ্কার করায় সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে।

এই স্থাপনার সৌন্দর্য বৃদ্ধি ও দৃষ্টিনন্দন করতে এবং সহজেই মানুষকে সেবা দিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুল। বিভিন্ন দায়িত্ব পালনের পাশাপাশি তিনি থানাকে সাজিয়েছেন শৈল্পিক নৈপুণ্যে। ওসি এটিএম গোলাম রসুল এর সৃজনশীলতায় বদলে গেছে লালমনিরহাটের কালীগঞ্জ থানার চিত্র।

তিনি কালীগঞ্জ থানায় যোগদানের পর থেকেই উপজেলাবাসীর কাছে মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে সুনাম অর্জন করেছেন।

ওসি এটিএম গোলাম রসুল এ থানায় যোগদানের পর সৃজনশীল ও যুগোপযোগী পরিকল্পনার ফলে কালীগঞ্জ থানা পুলিশ হয়ে উঠেছে এ উপজেলার মানুষের আস্থার ঠিকানা।

ওসি এটিএম গোলাম রসুল যোগদান করেন ২১-নভেম্বর-২০২১ ইং তারিখে। যোগদানের পর থেকেই নিজের সৃজনশীল কর্মদক্ষতায় চেষ্টা করে যাচ্ছেন মাদক, সন্ত্রাস, ইভটিজিং, জঙ্গীবাদ, বাল্যবিয়ে প্রতিরোধমুক্ত একটি থানা গড়তে। শুরু থেকেই উপজেলাব্যাপী মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক নির্মুল করেছেন। যেখানে হাত বাড়ালেই মিলতো যে কোন ধরনের মাদক দ্রব্য। বর্তমানে উপজেলাব্যাপী মাদকের চিত্র নেই বললেই চলে। তারপরও চাঞ্চল্যকর বিকাশ ব্যবসায়ী আইয়ূব হত্যা মামলার আসামীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার ও অটোরিক্সা চালক সুলতান মিয়া হত্যার মামলার প্রধান আসামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করায় উপজেলায় হত্যাকান্ডের ঘটনাও কমেছে। এছাড়াও পারিবারিক, জমি-জমা বিরোধের জেরে মারপিট, রাজনৈতিক কোন্দলও তিনি থানায় বসে মিমাংসা করে এলাকার পরিবেশ শান্ত রেখেছেন প্রতিটি সময়।

ওসি নিজের দায়িত্ব কর্তব্যের মধ্যে থেকেও সময় বের করে অসহায়, ছিন্নমুল মানুষের মাঝে ছুটে চলেছেন প্রতিনিয়ত। তিনি থানার যোগদানের পর থেকেই নিজের ব্যক্তিগত ও থানার অন্যান্য পুলিশ সদস্যদের সহযোগিতায় উপজেলার বিভিন্ন অসহায় পরিবারের মাঝে সাহায্য সহযোগিতা করে তিনি একজন মানবিক পুলিশ অফিসার হিসেবে সুনাম অর্জন করেছেন।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম গোলাম রসুল দৈনিক আমার সংবাদের লালমনিরহাট জেলা প্রতিনিধিকে একান্ত সাক্ষাতে জানান, আমি কালীগঞ্জ থানায় যোগদানের পর থেকেই লালমনিরহাট পুলিশ সুপার স্যারের নির্দেশে থানার অফিসার,ফোর্সদের সহযোগিতায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে উপজেলাব্যাপী মাদক নির্মুল করেছি। তারপরও হত্যা মামলার আসামীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার, নিয়মিত অভিযানে ইভটিজিং, বাল্যবিয়ে, মারপিট থেকে শুরু করে প্রায় সকল ধরনের অপরাধ প্রবণতা অনেক কমেছে।

তিনি আরো বলেন, কোন চাওয়া পাওয়ার জন্য নয়, পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ভালোলাগার জায়গা থেকে কাজগুলো করেছি। মানবিক ও জনবান্ধব পুলিশ হিসেবে জনগণের পাশে দাঁড়াতে সর্বদা কাজ করে যাচ্ছি।

মানবিক দায়িত্ব পালনের পাশাপাশি যে কোনো অপরাধ দমন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা ও সরকারি নির্দেশনা বাস্তবায়নে সর্বদা তিনি সজাগ আছেন।

উল্লেখ্য, এটিএম গোলাম রসুল রংপুর জেলার রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার প্রয়াত অডিটর ইয়াকুব আলীর দ্বিতীয় ছেলে। ঢাকা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী এটিএম গোলাম রসুল ২০০১ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে এসআই পদে যোগদান করেন। তিনি সৈয়দপুর, র‍্যাব অফিস ঢাকা, বাহুবল মডেল থানা, রংপুর ডিআইজির ক্রাইম এসিস্ট্যান্ট,বাংলাদেশ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ( পিবিআই), ওসি বিরল,ওসি দিনাজপুর ডিবি, ওসি বীরগঞ্জ, ওসি নীলফামারীর সদর , ওসি ডিমলা এবং সর্বশেষ সৈয়দপুর রেলওয়ে থানায় ওসি হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক মেয়ে ও এক ছেলে সন্তানের জনক

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।