ঢাকাসোমবার , ১২ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বনপাড়া পৌরসভা ও বড়াইগ্রাম উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বিতরণ

Ranisankailnews24
ডিসেম্বর ১২, ২০২২ ৬:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

খঃ তানজিবুল স্টাফ রিপোর্টারঃ নাটোরের বনপাড়া পৌরসভা ও বড়াইগ্রাম উপজেলার দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বিতরণ করা হয়েছে।

রবিবার (১১ ডিসেম্বর) বেলা ১২ টার সময় জেলা নির্বাচন অফিস ও বড়াইগ্রাম উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন পত্র যাচাই বাছাই শেষে বৈধ প্রার্থীদের এসব প্রতীক বরাদ্ধ দেওয়া হয়। আগামী ২৯ ডিসেম্বর বনপাড়া পৌরসভা এবং বড়াইগ্রাম উপজেলার জোয়ারী ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নাটোর জেলা নির্বাচন অফিসে জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আনোয়ারুল হক বনপাড়া পৌরসভার বৈধ প্রার্থীদের মাঝে প্রতীক বিতরণ করেন।

বনপাড়া পৌরসভায় মেয়র পদে বর্তমান মেয়র আওয়ামী লীগ মনোনিত প্রার্থী কে এম জাকির হোসেন ও স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার দুইজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলেও নির্বাচন অফিস স্বতন্ত্র প্রার্থীর প্রার্থীতা বাতিল করায় এখন শুধুমাত্র বর্তমান মেয়র কে,এম জাকির হোসেন একক প্রার্থী থাকলেন। তবে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার হাইকোর্টে অভিযোগ দাখিল করেছেন। যদি আদালত তার প্রার্থীতা বহাল রাখেন তাহলে মেয়র পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়াও বনপাড়া পৌরসভায় সাধারণ সদস্য পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী আসনে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সংরক্ষিত পদে একজন নারী সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অপরদিকে জোয়ারী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে মাঝগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬ জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ দুইটি ইউনিয়নের প্রার্থীদের মাঝে গুরুদাসপুর উপজেলা নির্বাচন অফিসার ও দ্বায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ফেরদৌস আলম প্রতীক বরাদ্দ দেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।