ঢাকামঙ্গলবার , ১৪ মার্চ ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বাগমারায় চক মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ে বরণ-বিদায় অনুষ্ঠিত

Ranisankailnews24
মার্চ ১৪, ২০২৩ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারায় চক মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ষষ্ঠ শ্রেণীতে নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার চক মহব্বতপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চক মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এস,এম, এনামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।প্রধান অতিথি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেণ, পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কোন প্রকার স্মার্ট ফোন ব্যবহার করা যাবে না। আওয়ামী লীগ সরকার শিক্ষার্থী ঝরে পড়া রোধ ও তাদের দক্ষ করে গড়ে তোলার জন্য নানামূখী পদক্ষেপ গ্রহন করেছে। লেখাপড়ার প্রতি মনযোগী হতে হবে। এখন থেকে পরীক্ষা শেষ হওয়ার আগ পর্যন্ত বসে থেকে সময় নষ্ট করার কোন সুযোগ নেই। এসএসসির ফলাফল বলে দিবে লেখাপড়ার ভবিষ্যৎ গতি। ভালো লেখাপড়া করার কোন বিকল্প নেই। এমনি এমনি ভালো কিছুর আশা করে লাভ নেই। ভালো কিছু পেতে হলে লেখাপড়ায় গুরুত্ব দিতে হবে। সেই সাথে শিক্ষকদের দায়িত্বকে ভুলে গেলে চলবে না। প্রতিটি ছাত্রের জন্য শিক্ষকদের অনেক অবদান রয়েছে। শিক্ষকদের ভুলের কারনে অনেক শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হয়ে যায়। কোন শিক্ষার্থী লেখাপড়া বাদ দিয়ে যেন বিভিন্ন অপকর্মে জড়িয়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। শুধু সার্টিফিকেট অর্জন করলে হবে না ভালো মানুষ হতে হবে। সঠিক শিক্ষা গ্রহণ করা সবার জন্য অপরিহার্য। শিক্ষা ছাড়া কোন জাতি ভালো কিছু অর্জন করতে পারেনি। তাই যে কয়দিন সময় আছে সেটার সঠিক ব্যবহার করতে হবে। ভালো ফলাফলের জন্য পড়াশোনার বিকল্প নেই।সহকারী শিক্ষক ইনছান আলীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, চক মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উক্ত বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আমির আলী, চক মহব্বতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহরাব হোসেন শেখ, উপজেলা আওয়ামী লীগের সদস্য লোকমান আলী, গনিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন, ছাত্রলীগ নেতা মুকুল মোল্লা, আশিক চৌধুরী, বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে ইসরাত জাহান জুঁই, এরিক মাহমুদ প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউপি আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম, শিক্ষক মজনু, একরাম হোসেন সহ চক মহব্বতপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই বিদায়ী শিক্ষার্থীদের হাতে পরীক্ষার উপকরণ সামগ্রী প্রদান করা হয়। সেই সাথে নবাগত শিক্ষার্থীদের বরণ করা হয়। চলতি বছর এসএসসি পরীক্ষায় চক মহব্বতপুর উচ্চ বিদ্যালয় থেকে ৮৯ জন অংশ গ্রহণ করবেন। এছাড়াও ষষ্ঠ শ্রেণীতে নবাগত ৬৫ জন শিক্ষার্থীকে বরণ করা হয়। আলোচনা শেষে দোয়া অনুষ্ঠিত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।