ঢাকাবৃহস্পতিবার , ১৯ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বিএসএল কৃষক দলের বার্ষিক উন্নয়ন পরিকল্পনা প্রনয়ণ

Ranisankailnews24
জানুয়ারি ১৯, ২০২৩ ৭:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

মোজাম্মেল হকঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার বড়হাট ময়নামতি সবজি চাষী দলের কালেকশন পয়েন্টে এআর মালিক সিডস প্রাঃ লিঃ এবং ওয়ান্ড ভিশন বাংলাদেশ দ্বারা যৌথ ভাবে পরিচালিত বিএসএল কৃষক দলের বার্ষিক উন্নয়ন পরিকল্পনা করা হয়।

উক্ত উন্নয়ন পরিকল্পনায় বীরগঞ্জের বিএসএল কৃষক দলে আগামী ১ বছর কিভাবে তাদের কার্যক্রম চালাবে,কিভাবে উৎপাদক দল গঠনের মাধ্যমে দলীয় পরিকল্পনা বাস্তবায়ন করবে এবং কালেকশন পয়েন্ট পরিচালনা করবেন। সে বিষয়ে লিখিত কর্ম পরিকল্পনা তৈরি করা হয়।
উক্ত অনুষ্ঠানে লিড ফার্মার আল-মামুন বলেন,” আমরা এই দলে থাকার জন্য মালিক সিডস এর মান সম্মত শুধু বীজ ই পাচ্ছিনা সাথে পাচ্ছি ডিসকাউন্ট মুল্যে বীজ,প্রশিক্ষন নিয়মিত পরামর্শ ও বিক্রয়ের নিশ্চয়তা”।
এ আর মালিক সিডস এর প্রতিনিধি হিসেবে জনাব মোঃ লুৎফর রহমান, এরিয়া ম্যানেজার,মালিক সিডস বলেন,” আমাদের সম্মানিত এমডি মহাদয় ও কো-অর্ডিনেটর মহাদয় মালিক সিডস উভয় স্বপ্ন দেখেন কৃষকের মুখে হাসি ফুটানোর জন্য তাদের উৎপাদিত সবজি একদিন দেশের বাজার ছাড়িয়ে বিদেশে রপ্তানি করবেন। সেজন্য তিনারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন”।
এপিম ম্যানুয়েল হাসদা, ওয়াল্ড ভিশন বাংলাদেশ, বীরগঞ্জ এপি বলেন,” কৃষক দলের উন্নয়ন করার জন্য যেমন লজিস্টিক সাপোর্ট দিচ্ছি, সাথে সাথে মালিক সিডস দিচ্ছে মান সম্মাত বীজ,ডিসকাউন্ট, প্রশিক্ষন ও জমিতে নিয়মিত পরামর্শ। এতে আপনারা এগিয়ে যাচ্ছেন।আশা করি আপনারা সফল হবেন”।
সিনিয়র এপিএম, ওয়াল্ড ভিশন বাংলাদেশ, নীলফামারী এপি বলেন, ” বিএলএল কৃষক দল বীরগঞ্জে আমাদের ও মালিক সিডস প্রাঃলিঃ এর মার্কেট ডেভেলপমেন্ট বিভাগের মাধ্যমে যে ভাবে এগিয়ে যাচ্ছে তা আরো বেগবান হবে”।
এছাড়াও বার্ষিক উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে অংশগ্রহন করেন, কৃষিবিদ মোঃ শাহ কামাল,ফিল্ড প্রোগ্রাম কোয়ালিটি স্পেশালিস্ট,ওয়াল্ড ভিশন বাংলাদেশ, নীলফামারী,জনাব সাধন দাস,পিও,ওয়াল্ড ভিশন বাংলাদেশ, বীরগঞ্জ এপি, চার জন প্রোগ্রাম ফ্যাসিলিটেটর,ও ১০টি বিএসএল কৃষক দলের লিড ফার্মার ও কৃষক দলের কমিটির সদস্য গণ
উক্ত উন্নয়ন পরিকল্পনা সভায় সভাপতিত্ব করেন জনাব মোঃ আঃ জব্বার,সভাপতি বড়হাট ময়নামতি সবজি চাষী দল, বীরগঞ্জ-দিনাজপুর।
বার্ষিক পরিকল্পনা উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন অনুষ্ঠানটি যৌথা পরিচালনা করেন জনাব দিপা রোজারিও,পিও, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, বীরগঞ্জ এবং
মোঃ মুনজুর রহমান শাকিব, মার্বেট ডেভেলপমেন্ট অফিসার, দিনাজপুর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।