ঢাকাশুক্রবার , ৬ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বিরামপুরে জাতীয় শিক্ষাক্রম প্রশিক্ষণের উদ্বোধন

Ranisankailnews24
জানুয়ারি ৬, ২০২৩ ৬:৩৯ অপরাহ্ণ
Link Copied!

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় শিক্ষাক্রম রুপরেখা বিস্তরণ উপেজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ৯ টার দিকে বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের শ্রেণীকক্ষে জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ পাঁচ দিনব্যাপী উপজেলা পর্যায়ে শিক্ষক প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু।

এসময় বিশেষ অতিথি হিসেবে পৌর মেয়র অধ্যক্ষ আককাস আলী, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, বিরামপুর সরকারি কলেজের (ভারঃ) অধ্যক্ষ অদৈত্য কুমার অপু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর আলম, বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান হোসেন, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম, ডিজিটাল টেকনোলজি বিষয়ের মাষ্টার ট্রেইনার মিজানুর রহমান মিজান, শ্যামল চন্দ্র সরকার, আশরাফুল আলম, বাংলা বিষয়ের মাষ্টার ট্রেইনার আঞ্জুমান আরা মিলি উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুর আলম জানান, জাতীয় শিক্ষাক্রম রুপরেখা বিস্তরণ শিক্ষক প্রশিক্ষণ মাঠ পর্যায়ে শিখন-শেখানো কার্যক্রম পরিচালনা ও জাতীয় শিক্ষাক্রম রুপরেখা-২০২২ বিস্তরণ বাস্তবায়নের জন্য এই শিক্ষক প্রশিক্ষণ ৬-৭ ও ১৩-১৫ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে।

সেই সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার, সাম্য, জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতার অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে ক্ষুধা-দারিদ্র মুক্ত ও ড়িজিটাল স্মার্ট বাংলাদেশ গড়াই নতুন কারিকুলামের মূল লক্ষ্য।

এসময় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, মাষ্টার ট্রেইনার, উপজেলার বিভিন্ন স্কুল-কলেজ ও মাদরাসা থেকে আগত প্রশিক্ষণার্থী শিক্ষক-শিক্ষিকা সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।