ঢাকারবিবার , ২৫ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বনাথে ছালেক এন্ড হাসিনা ওয়েলফেয়ার ট্রাস্ট’র উদ্যোগে শীতের কম্বল ও নগদ অর্থ বিতরণ

Ranisankailnews24
ডিসেম্বর ২৫, ২০২২ ৭:২১ পূর্বাহ্ণ
Link Copied!

বিশ্বনাথ প্রতিনিধি (সিলেট)ঃআর্তমানবতার সেবা, আর্থসামাজিক উন্নয়ন ও দারিদ্র বিমোচন কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে বিশ্বনাথে যাত্রা শুরু করেছে ছালেক এন্ড হাসিনা ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে।

শনিবার (২৪ ডিসেম্বর) বিশ্বনাথ ইউনিয়নের স্থানীয় বাওনপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী, বিশিষ্ট কমিউনিটি নেতা ও দি ওয়ান পাউন্ড হসপিটালের ভূমিদাঁতা মোহাম্মদ আলী ছালেক ও তার সহধর্মীনি মিসেস হাসিনা খানমের নামে তাদের সন্তানদের পক্ষ থেকে গঠিত এই ট্রাষ্ট আনুষ্ঠানিকভাবে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশে ট্রাস্টের যাত্রা শুরু করেছে।
বিশ্বনাথ ইউনিয়নের স্থানীয় বাওনপুর গ্রামে প্রবাসী মোহাম্মদ আলী ছালেক মিয়ার “সূর্য দীঘল” নামক বাসভবনে এলাকার হতদরিদ্র মানুষের মধ্যে শীতের কম্বল ও বিভিন্ন প্রতিষ্ঠান এবং অসহায়দের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

ট্রাষ্টের চেয়ারম্যান মোহাম্মদ আলী ছালেক এর সভাপতিত্বে ও মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক রফিকুল ইসলাম জুবায়ের এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ছয়ফুল হক। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোহাম্মদ আল আমিন আয়ান ও স্বাগত বক্তব্য রাখেন ট্রাষ্টের প্রতিষ্ঠাতা সালাহ উদ্দিন টিপু।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুমান আহমদ, শেখ হাবিব উল্লাহ মাষ্টার দাখিল মাদ্রাসার সুপার মাওলানা সাইদুর রহমান, প্রতিষ্ঠানের সভাপতি শেখ মনির মিয়া, বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব শেখ নুর মিয়া, সমাজসেবী আয়না মিয়া, সিলেট লেখক ফোরামের সভাপতি নাজমুল ইসলাম মকবুল, স্থানীয় ইউপি সদস্য আব্দুল মোমিন মামুন, রাজনীতিবিদ নোয়াব আলী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, ট্রাষ্টের ট্রাষ্টী শামছ উদ্দিন মিন্টু, তাজ উদ্দিন অপু, আমির উদ্দিন রাসেল ও শারমিন আক্তার।
অনুষ্ঠানে বিশ্বনাথ দাারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসা, শেখ হাবিব উল্লাহ মাষ্টার দাখিল মাদ্রাসা ও হযরত ওমর ফারুক (রা.) একাডেমীসহ ৩টি প্রতিষ্ঠানের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে, ২০০টি পরিবারকে শীতের কম্বল ও বিভিন্ন এতিমখানায় চাল বিতরণ, বিভিন্ন ব্যক্তি ও পরিবারবর্গসহ প্রায় ৪ লাখ টাকার বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করা হয়। ইতিমধ্যে এই কর্মসূচির আওতায় বিশ্বনাথের হযরত শাহজালাল (রা.) দারুস সুন্নাহ-পনাউল্লাহ বাজার হাফিজিয়া মাদ্রাসা দি ওয়ান পাউন্ড হসপিটালের ব্যবস্থাপনায় এই ট্রাষ্টের পক্ষ থেকে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ সামগ্রী প্রদান করা হয়।
অনুষ্ঠান শেষে ছালেক-হাসিনা ওয়েলফেয়ার ট্রাষ্টের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করে দোয়া পরিচালনা করেন বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নু’মান আহমদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।