ঢাকাবৃহস্পতিবার , ১২ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জে এ আর মালিক সিডস এন্ড কোম্পানির এ্যালুয়েট আলুর জাত সম্প্রসারণে কৃষক মাঠ দিবস

Ranisankailnews24
জানুয়ারি ১২, ২০২৩ ১২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

মোজাম্মেল হকঃ বীরগঞ্জের ১১ জানুয়ারি (বুধবার) দিনাজপুর, বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নের সম্ভুগাঁও গ্রামে নো স্প্রে নো টেনশন খ্যাত বিশ্ব বিখ্যাত নেদারল্যান্ডস এর এগ্রিকো কোম্পানি লাল আলু এ্যালুয়েট যা বাজার জাত করেন মালিক এন্ড কোম্পানি সে আলুর উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষিবিদ মোঃ নুরুজ্জামান, ডিডি,ডিএই খামার বাড়ি,দিনাজপুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ মোঃ শরিফুল ইসলাম, উপজেলা কৃষি অফিস,বীরগঞ্জ, কৃষিবিদ মনোরঞ্জন অধিকারী, এইও,বীরগঞ্জ, মোঃ আনিসুর রহমান, এসএএও,বীরগঞ্জ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন জনাব পরিতোষ গোষ্বামী, কোঅর্ডিনেটর মার্কেট ডেভেলপমেন্ট, মালিক সিডস, ঢাকা, মোঃ শফিকুল ইসলাম, প্রভাষক ও আলু রপ্তানিকারক,লালমনিরহাট, নাইম ইসলাম,এরিয়া ম্যানেজার সেলস, দিনাজপুর, পরিবেশ মোঃ রাশেদুন নবী, মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মোঃ মহাসিন রেজা,পঞ্চগড়, আল-মুনতাকিম,ঠাকুরগাঁও, এস,এম,রাশেদুল ইসলাম, সিনিয়র টিএসও, দিনাজপুর, মোঃ আঃ সাত্তার চৌধুরী, বিশিষ্ট আলু ব্যবসায়ী,বীরগঞ্জ -দিনাজপুর এবং বীরগঞ্জের ২৬ টি কৃষক দলের ২৮০ জন আলু চাষী।

মাঠ দিবসে উপস্থিত কৃষক গন বলেন এই জাতের আলু তে কোন প্রকার স্প্রে লাগেনা এবং সারের পরিমান ও কম লাগে তাই প্রতি বিঘায় উৎপাদন খরচ ১৬-১৮ হাজার টাকা কম লাগে এবং বাজারে চাহিদা বেশি থাকায় প্রতিকেজি আলু ২-৩ টাকা বেশি দরে বিক্রয হ্চ্ছে এবং উপস্থিত সকলের সামনে কৃষি অফিসের সহযোগিতায় আলুর ১ শতাংশ জমিতে নমুনা আলু উত্তোলন করে ১২০ কেজি পাওয়া যায়।
অনুষ্ঠানটি পরিচালনা করেন জনাব মোঃ লুৎফর রহমান এরিয়া ম্যানেজারমার্কেট ডেভেলপমেন্ট , দিনাজপুর এবং সার্বিক সহযোগিতা করেন জনাব মোঃ মুনজুর রহমান শাকিব, মার্কেট ডেভেলপমেন্ট অফিস,দিনাজপুর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।