ঢাকাবুধবার , ৭ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বীরগঞ্জ হানাদার মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনার সভা অনুষ্ঠিত

Ranisankailnews24
ডিসেম্বর ৭, ২০২২ ৬:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

মোজাম্মেল হকঃ দিনাজপুরের বীরগঞ্জে আজ ৬ ডিসেম্বর বীরগঞ্জ হানাদার মুক্ত দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনার সভা, উপজেলা পরিষদ চত্বরে বীরগঞ্জ, এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করে বীরগঞ্জ এলাকাকে শক্রমুক্ত করে মুক্তিযোদ্ধারা।

উত্তরের জেলা দিনাজপুর বীরগঞ্জ উপজেলা । যথাযথ
মর্যাদা, ভাবগাম্ভীর্য ও উৎসাহ-উদ্দীপনায় বিভিন্ন আয়োজনের ভেতর দিয়ে উপজেলায় দিবসটি পালন করা হয়। মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডা কাউন্সিলের যৌথ আয়োজনে পৌরসভার প্রধান প্রধান সড়ক শোভাযাত্রা শেষে শহীদ মুক্তিযোদ্ধা মোঃ মসসিন আলীর কবরে ও শহীদ বুধারু সড়কে পুষ্পমালা অর্পন শেষে সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আমিনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার কবিরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজ কুমার বিশ্বাস, বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার,দিনাজপুর জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো,তরিকুল আলম,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো,আব্দুল সালাম সরকার। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সানাউল্লাহ, উপজেলা মৎস্য কর্মকর্তা হিমেল চন্দ্র রায়, বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে সভাপতি রতন ঘোষ পীযূষ সহ বিভিন্ন দপ্তরে সরকারি কর্মকর্তা -কর্মচারীবৃন্দ,মুক্তিযোদ্ধাবৃন্দ,রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, ১৯৭১ সালের ৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধ কালিন ৬নং সেক্টর এর ফিল্ড কমান্ডার মেজর জেনারেল (অব:) এম মাসুদুর রহমান বীর প্রতীক ও এফ এফ কমান্ডার একেএম মাহবুব উল আলমের নেতৃত্বে মুক্তিযোদ্ধা ও মিত্রবাহিনী যৌথভাবে পাক হানাদার বাহিনীকে পরাস্ত করে। যুদ্ধে ভাঁতগাও ব্রীজ ও সুজালপুর ইউনিয়নের মদনপুরে সস্মুখ যুদ্ধে অনেক মুক্তি যোদ্ধা শহীদ হন। পরিশেষে মুক্তিযোদ্ধের বিষয়ে শহীদ মহসিন আলী ও শহীদ বুধারু অবদান তুলে ধরে এর জীবনী এবং মুক্তিযোদ্ধের তাৎপর্য তুলে ধরা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালিপদ রায়।৭১ সালের ৬ই ডিসেম্বর উওরের জনপদ দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলা হানাদারের কবল থেকে মুক্ত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।