ঢাকাবুধবার , ১০ জুলাই ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

বৃষ্টির পানিতে ভাষছে জলঢাকা

Ranisankailnews24
জুলাই ১০, ২০২৪ ৯:০৮ অপরাহ্ণ
Link Copied!

 নীলফামারি প্রতিনিধি: নীলফামারি জেলার জলঢাকা উপজেলার সর্বত্র আজকে বুধবার ১০/০৭/২৪ তারিখে বৃষ্টির পানিতে তলিয়ে গেছে জলঢাকা থানা চত্বর সহ জলঢাকা সরকারি মডেল উচ্চ বিদ্যালয়,জলঢাকা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, জলঢাকা সাব রেজিস্ট্রি অফিস সহ জলঢাকা পৌরসভার মুদিপাড়া, সবুজ পাড়া, কাজিরহাট সহ অসংখ্য নিম্নাঞ্চলের গ্রাম,পাড়া ও মহল্লা থেকে শুরু করে অসংখ্য চলাচলের কাঁচা ও পাকা সড়ক গুলো। ফলে জনজীবনে দুর্ভোগ নেমে আসছে এবং দৈনন্দিন কাজের স্বাভাবিক কর্মকাণ্ড ব্যাহত হচ্ছে।

জলঢাকা উপজেলার বিভিন্ন হাট বাজার ও গ্রাম পরিদর্শনে দেখা যায় অধিকাংশ এলাকায় বৃষ্টির পানি নিষ্কাসন ব্যবস্থা না থাকায় সঠিক ভাবে পানি নিষ্কাসন হচ্ছে না ফলে তলিয়ে যাচ্ছে অনেক কাঁচা পাকা সড়ক গুলো এবং মানুষের বসতভিটা থেকে শুরু করে কৃষি জমি ও ব্যবসা প্রতিষ্ঠান এবং পানি বন্দী হয়ে আছে অসংখ্য পাড়া মহল্লা ও হাজার হাজার মানুষ।

জলঢাকা পৌর শহরের পানি বন্দী মুদিপাড়া নিবাসী আরিফুজ্জামান জানান সামান্য বৃষ্টি হলেই আমরা বৃষ্টির পানিতে তলিয়ে যাই এর কারণ হলো পানি নিষ্কাসন ব্যবস্থা না থাকায় আমরা প্রতি বছর পানি বন্দী অবস্থায় দিনাতিপাত করি।

পানি বন্দী সবুজ পাড়া নিবাসী মিলন হোসেন জানান স্থানীয় এবং জাতীয় নির্বাচনে জনপ্রতিনিধিগণ আমাদের এই পানি বন্দী অবস্থা থেকে চিরতরে উদ্ধার করার জন্য বিভিন্ন প্রতিশ্রুতি দিলেও নির্বাচনে বিজয়ী হবার পর তা আর বাস্তবায়ন করতে বরাবরই ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন।

এমতাবস্থায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, পৌর মেয়র, উপজেলা চেয়ারম্যান ও সংসদ সদস্য জনপ্রতিনিধি গণের সাথে যোগাযোগ করা হলে তাঁরা বলেন বিষয়টি নিয়ে আমরাও উদ্বেগের মধ্যে আছি আমরা ওয়াকিবহালও আছি তারা আরও বলেন পানি নিষ্কাসন ব্যবস্থা জরুরি ভিত্তিতে সমাধান করার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি আশা করছি খুব স্বল্প সময়ের মধ্যে আমরা সফলতা পাবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।