ঢাকাবুধবার , ২৬ অক্টোবর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

রংপুরে ৩০ লক্ষ টাকার নকল বিড়ি আটক দুই দিনেও মামলা হয়নি

Ranisankailnews24
অক্টোবর ২৬, ২০২২ ৭:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

রিয়াজুল হক সাগর রংপুরঃ রংপুর জেলার গংগাচড়া উপজেলার ৫ নং লক্ষীটারী ইউনিয়নের মান্দ্রাইন পূর্বপাড়া গ্রামের আজগর আলীর বাড়ি থেকে প্রায় ৩০ লক্ষ বিড়ির শলাকার অধিক নকল ব্যান্ডরোল ও ব্যান্ডরোল বিহীন বিড়ি কাষ্টমস সুপার শফিকুলের নেতৃত্বে জব্দ করা হয়েছে।

এ সময় স্হানীয় লক্ষটারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের জিম্মায় পরিষদের হল রুমে রাখা হয়েছে। দুই দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোন প্রকার আইনী ব্যবস্হা গ্রহন করেনি কাস্টম কর্তৃপক্ষ।
এ বিষয়ে লক্ষিটারী ইউপি চেয়ারম্যান হাদি সাংবাদিকদের বলেন, কাস্টম সুপার শফিকুল এ মালামাল জব্দ করেছে। জব্দকৃত মালামাল গুলো পরিষদের হল রুমে কাস্টমার হেফাজতে রাখা সিজার লিষ্ট করে রাখা হয়েছে।

কাস্টম কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস বলেন, আজকে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, ডেপুটি কমিশনার ট্রেনিং এ থাকার কারণে আজকে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।
মামলার কাগজ চাইলে তিনি বলেন কেন আটকতো প্রতিদিনই হচ্ছে আজকে হঠাৎ করে এটা কেন।
আকিজ বিড়ি ফ্যাক্টরি লিঃ পক্ষে এজিএম মাহবুবুল আলম বলেন, কিছু অসাধু ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তার জোকসুত্রে দীর্ঘদিন ধরে অবৈধ ব্যবসা করে যাচ্ছে। ফলে সরকার বিপুল পরিমানে রাজস্ব হতে বন্চিত হচ্ছে।

এ সমিক্ষায় দেখা গেছে, রংপুর অঞ্চল থেকে প্রায় প্রতি মাসে ১২ থেকে ১৪ কোটি টাকা রাজস্ব হারাচ্ছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা যদি সঠিক দায়িত্ব পালন করেন সেক্ষেত্রে সরকার প্রতি মাসে এর দ্বিগুন রাজস্ব সংগ্রহ করতে পারবে।
বিষয়ে যথাযথ কর্তৃপক্ষেরর দৃষ্টি আকর্ষন করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।