ঢাকারবিবার , ২৫ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

রাণীশংকৈল নেকমরদ পশু হাটে অতিরিক্ত টোল আদায় 

Ranisankailnews24
ডিসেম্বর ২৫, ২০২২ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

রাণীশংকৈল,( ঠাকুরগাঁও) প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার সব চেয়ে বড় পরশু হাট নেকমরদে অতিরিক্ত টোল আদায়ের জন্য গরু ব্যবসায়ী ও সাধারণ ক্রেতাদের কাছে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। । ২৫ ডিসেম্বর রবিবার সরেজমিনে গিয়ে এসব তথ্য পাওয়া গেছে।

হাটে গরু প্রতি ২৩০ টাকা ও ছাগল প্রতি ৯০ টাকা টোল
নেওয়ার সরকারি নিয়ম থাকলেও হাট ইজারাদার তা উপেক্ষা করেও নিজ ক্ষমতার দাপটে গরু প্রতি ৫০০ টাকা ও ছাগল প্রতি ২০০ টাকা নিচ্ছে । হাটে আসা গরু ব্যবসায়ী পীরগঞ্জ যসাইপাড়া গ্রামের আনিসুর,প্রায়াগপুর গ্রামের চক্রমোহন,করিয়া কল্মদ্ধা গ্রামের রশিদুল ও হরিপুর উপজেলার ভেটনা গ্রামের মোবারক সহ চার _জন ক্রেতা অভিযোগ করে বলেন, সরকারি নিয়ম ভঙ্গকরে হাট কমিটির লোকজন এভাবে আমাদের কাছে বেশি টাকা নেওয়ায় আমরা ক্ষতিগ্রস্থ হচ্ছি। আজকে আমারা চার জনে ১০ টি গরু ক্রয় করেছি এতে ২৭০ টাকা করে বেশি হলে ২৭০০ টাকা আসে এত বেশি টাকা নিলে আমারা ব্যাবসায় অনেক ক্ষতিগ্রস্ত হবো । আমরা এটা আপনাদের মাধ্যমে প্রশাসনের কাছে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি। অতিরিক্ত টোল আদায়ের বিষয়ে গরু রশিদ লেখক সইদুল বলেন হাট ইজারাদার আমাদের নিতে বলেছে তাই আমরা নিচ্ছি । আমরা কমিশনে কাজ করি আমাদের কি দোষ ।

এ বিষয়ে হাটে আসা সাধারণ ক্রেতা বিক্রেতারা বলেন কোনভাবেই সরকারি নিয়ম পালন করছেন না হাট ইজারাদার সহ সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে হাট ইজারাদার আব্দুল কাদেরের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি ।

এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি অফিসিয়াল মিটিংয়ে রংপুরে আছি,তবে হাট কতৃপক্ষ অনিয়মের মাধ্যমে অতিরিক্ত টোল আদায় করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ দিকে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবুর রহমানের সঙ্গে মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন ,অতিরিক্ত টোলের বিষয়টি আমি দেখছি ।

প্রসঙ্গতঃ গত ১৮ ডিসেম্বর রবিবারে একই হাটে অতিরিক্ত টোল আদায়ের বিষয় নিয়ে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করার জন্য হাটে গেলে হাট ইজারাদার সাংবাদিকদের অকথ্য ও অশালীন ভাষায় গালাগাল করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।