ঢাকাবুধবার , ১১ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

রায়গঞ্জ উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা আব্দুল মতিনের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

Ranisankailnews24
জানুয়ারি ১১, ২০২৩ ৬:৪৭ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার উপজেলা ভূমি অফিসের কানুনগো আব্দুল মতিনের বিরুদ্ধে নানান অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

মন মত ঘুস না পেলে দলিলপত্রাদি ও নথিপত্র ঠিক থাকার পরও নামজারী আবেদন বাতিন করেদেন আব্দুল মতিন। এ বিষয়ে ভুক্তভোগীগনের পক্ষে নলকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর জাব্বার বাদী হয়ে বিভিন্ন দপ্তরে একটি অভিযোগ দায়ের করেন ।
নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার ইউনিয়ন ভূমি অফিসের অনেক কর্মকর্তারায় বলেন, নামজারী প্রতি গুনেগুনে ঘুস নেন আব্দুল মতিন। তিনি ফাইল সই না করলে নাকি কোন এসিল্যান্ডের ও ক্ষমতা নেই নামজারী সাক্ষর করার।
আমরা অফিসের লোকজনই তার বিরুদ্ধে কথা বলতে পারিনা। আমরা নিজেরাই ভুক্তভোগী সাধারণ মানুষ তো পরের কথা।

নলকা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল জাব্বার বলেন, আমার এলাকার কয়েকজন ও আমার কাছে অতিরিক্ত ঘুষ দাবি করে কানুনগো আব্দুল মতিন। আমাদের দলিল পত্রাদি ঠিক থাকায় আমরা টাকা দিতে অস্বীকার করলে তিনি ক্ষিপ্ত হয়ে নামজারী আবেদন বাতিল করে দেন।
আমরা আবার তার কাছে গেলে তিনি মোটা অংকের টাকা দাবি করেন। এবং বলেন, আমি সই না করলে কোন এসিল্যান্ডেরও ক্ষমতা নেই নামজারী সই করার।
আমি জেলা প্রসাশক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মন্ত্রনালয় বরাবর ও অভিযোগ দিয়েছে। এমন প্রকাশ্য দরাদরী করে ঘুষখোর লোকের বিচার হওয়া উচিৎ। আমি জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কাছে ঘুষখোর দুর্নীতিবাজ আব্দুল মতিনের কঠোর শাস্তি আশা করছি।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলা ভূমি অফিসের কানুনগো আব্দুল মতিনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি প্রতিবেদককে জানান, আমি বাহিরে আছি আপনাদের সাথে পরে কথা বলব।

এ বিষয়ে রায়গঞ্জ উপজেলার ভূমি কর্মকর্তা তানজিল পারভেজ এর সাথে একাধিকবার মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নাই।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কনা মন্ডল বলেন, বিষয়টি আমার জানানেই, অথবা অভিযোগটি আমার দৃষ্টিগোচর হয়নি, অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।