ঢাকাবুধবার , ২৮ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

লালপুরে ভেজাল গুড় তৈরির দায়ে জরিমানা ২ লাখ টাকা

Ranisankailnews24
ডিসেম্বর ২৮, ২০২২ ৭:৫১ অপরাহ্ণ
Link Copied!

মেহেরুল ইসলাম মোহন নাটোরঃ নাটোরের লালপুর উপজেলার চর জাজিরা এলাকায় ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়ে ২ হাজার কেজি ভেজাল গুড়সহ মানবদেহের ক্ষতিকারক রাসায়নিক দ্রব্য ধ্বংস করা হয়েছে।

এ সময় খাদ্য পণ্যে(গুড়ে) নিষিদ্ধ দ্রব্য মিশ্রণের অপরাধে গুড় তৈরির কারখানার মালিক নাজিম কে ভাক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় ২ (দুই) লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
বুধবার (২৮শে ডিসেম্বর-২২) সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ এর সহযোগিতায় লালপুর উপজেলার চর জাজিরা এলাকায় অভিযান চালিয়ে ২ হাজার কেজি ভেজাল গুড় ধ্বংস ও ২ লাখ টাকা জরিমান করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর।
অভিযানের সত্যতা নিশ্চিত করে মেহেদী হাসান তানভীর জানান,সকালে চর জাজিরায় নাজিম গুড় ভান্ডারের কারখানায় অভিযান চালিয়ে ২ হাজার কেজি ভেজাল গুড়, ৫০ কেজি চুন, ৫ কেজি ফিটকিরি,ও ১০ কেজি ডালডা ধ্বংস করা হয়।খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্য  মিশ্রণের অপরাধে ঐ কারখানা মালিক নাজিম কে ভাক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় দুই লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
এ সময় ২৭ বস্তা চিনি বাজারে বিক্রয়ের নির্দেশ দেওয়া হয় পাশাপাশি সচেতনতার জন্য লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।