ঢাকামঙ্গলবার , ১৭ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

লালপুরে ৩ টি ইটের ভাটায় অভিযান, ১৯ লাখ টাকা জরিমানা

Ranisankailnews24
জানুয়ারি ১৭, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ
Link Copied!

মেহেরুল ইসলাম মোহন নাটোরঃ পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা স্বত্বেও ইটভাটা স্থাপন করাসহ বিভিন্ন কারনে নাটোরের লালপুর উপজেলার ৩ টি ইটের ভাটায় অভিযান চালিয়ে মোট ১৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানাকৃত ইটের ভাটাগুলো হচ্ছে লালপুর উপজেলার মঞ্জিলপুকুর গ্রামের সবুর আলীর MKM ভাটায় ৫ লাখ টাকা ,একই এলাকার হাফিজুল ইসলামের JSB ভাটায় ৭ লাখ টাকা এবং মাধবপুর পালপাড়া এলাকার মাসুদুর রহমান সান্টুর HBR ভাটায় ৭ লাখ টাকা।
এছাড়াও লালপুরের পদ্মার চর এলাকায় অপর একটি ড্রাম ভাটাসহ ইটভাটাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়।
ঢাকা পরিবেশ অধিদপ্তর এনফোর্সমেন্ট শাখার এক্সিকিউটিভ ম্যাজিস্টেট ফয়জুন্নেছা আক্তার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,মঙ্গলবার(১৭ই জানুয়ারী-২৩)দুপুর থেকে বিকেল ৩টা পর্যন্ত নাটোরের লালপুর উপজেলার ৩ টি ইটের ভাটায় অভিযান চালিয়ে
ইটভাটা স্থাপন ও নিয়ন্ত্রণ আইন ২০১৩ র ৬ ও ৮ ধারা অনুযায়ী লাইসেন্স না থাকা,অবৈধভাবে মাটি সংগ্রহ ও জ্বালানী কাঠ ব্যবহার করা এবং জিকজ্যাক চুল্লী না থাকা এই জরিমানা করা হয়।
এ সময় নাটোর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সুকুমার সাহাসহ প্রশাসনের অন্যান্য সদস্যগন উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।