ঢাকাসোমবার , ৫ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে বন্ধ রাস্তা চালুর দাবীতে গোকুল রায় ও মুকুল রায়ের বিরুদ্বে গ্রামবাসীদের মানববন্ধন

Ranisankailnews24
ডিসেম্বর ৫, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ
Link Copied!

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাটঃলালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নে বন্ধ রাস্তা চালুর দাবীতে মানববন্ধন করেছে গ্রামবাসী। সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী ওই মানববন্ধনে শতাধিক গ্রামবাসী নারী পুরুষ অংশ নেন।

মানববন্ধন থেকে গ্রামবাসীরা জানান,কুলাঘাট ইউনিয়নের পশ্চিম বড়ুয়া গ্রামে এক’শ বছরের পুরনো রাস্তা বন্ধ করে পাকা দেয়াল নির্মাণ করেছে প্রতিবেশী মৃত গোবিন্দ চন্দ্র এর পুত্র প্রভাবশালী মুকুল রায় ও তার ভাই গোকুল রায়। রাতারাতি তারা রাস্তা বন্ধ করে উচুঁ পাকা দেয়াল নির্মাণ করায় চলাচলে ভোগান্তিতে পড়েছে অর্ধশত পরিবারের দুই শতাধিক গ্রামবাসী।
তারা জানান, ইউনিয়ন পরিষদের নকশায় বর্ণিত সরকারি রাস্তাটি বড়ুয়া মৌজার এসএ রেকর্ডের ৯৪, ২২৫ ও ৮৪৭ দাগ এর মধ্যবর্তী অবস্থানে রয়েছে। যা গ্রামবাসী শতবর্ষের অধিক সময় ধরে ব্যবহার করে আসছেন। পরবর্তিতে এলাকার মৃত হলেশ্বর বর্মনের পুত্র মৃত গোবিন্দ চন্দ্র নকশায় বর্ণিত সরকারি রাস্তার কিছু অংশ স্থানান্তর করে রাস্তাটি সোজা করে ওই মৌজার বিআরএস রেকর্ডের ২০৪ ২০৫, ২০৬ ও ২১১ দাগ এর মধ্যবর্তী স্থানে তুলে দেন। এবং ১৯৯০ সালের রেকর্ডে তার উত্তরাধিকারীগণ উদ্দেশ্য প্রণোদিতভাবে নকশা প্রস্তুতকারীর সাথে আতাত করে স্থানান্তর পরবর্তী রাস্তার অবশিষ্ট অংশ বিআরএস নকশা থেকে বিলীন করে দেন। যে রাস্তা দিয়ে গ্রামের লোকজন যাতায়াত করতো। এলাকার প্রভাবশালী মুকুল রায় শতবর্ষীব ওই সরকারি রাস্তা নিজের জমি দাবী করে ক্ষমতা দেখিয়ে রাস্তাটি বন্ধ করে দিয়েছেন।
মানববন্ধনে রনবীর চন্দ্র, সুদীর রায়সহ অনেকে অভিযোগ করে বলেন, এলাকার প্রভাবশালী মুকুল রায় ও তার ভাই সাংবাদিক গোকুল রায় মিলে গত ২৪ নভেম্বর ওই রাস্তার উপর চলাচলের রাস্তার উপর কৌশলে লোক সংগীত অনুষ্ঠানের আয়োজন করে। পরে কৌশলে সেখানে উচুঁ পাকা দেয়াল নির্মাণ করে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ দিয়েও কোন কাজ না হওয়ায় তারা মানববন্ধনে দাঁড়িয়েছে বলে জানান।গ্রাম বাসী আরো বলেন সাংবাদিক গোকুল রায় ও তার ভাই মুকুল রায় এখনো নিজেদের জমিদার মনে করেন আর গ্রাম বাসীকে তাদের চাকর মনে করে। তাদের দুই ভাইয়ের অত্যাচারে আমরা সমস্ত গ্রামবাসী অতিষ্ঠ, কথায় কথায় তারা দুই ভাই ক্ষমতার দাপট দেখিয়ে গ্রামবাসীকে বিভিন্ন মিথ্যা মামলায় আসামি করে, এমন কি গোকুল রায় ও মুকুল রায় তাদের আপন মৃতঃ বড় ভাইয়ের ছেলের বিরুদ্ধে ৬ টি মিথ্যা মামলা দায়ের করেছে। তাই কুলাঘাট ইউনিয়নের পশ্চিম বড়ুয়া এলাকার সাধারন জনগন অবিলম্বে এই দুই ভাইয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন পুর্বক জনগনের চলাচলের রাস্তা খুলে দেওয়ার জন্য জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয়ের সু-দৃষ্টি কামনা করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।