ঢাকাশুক্রবার , ৯ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত জুলেখা থেকে বর্তমানে ইউসুব আলী

Ranisankailnews24
ডিসেম্বর ৯, ২০২২ ৫:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাটঃশারীরিকভাবে মেয়ে থেকে ছেলে হয়েছেন লালমনিরহাটের আদিতমারী উপজেলার জান্নাতি আক্তার খাদিজা (১৪) নামের এক মাদরাসার ছাত্রী।এই চাঞ্চল্যকর ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে এলাকাজুড়ে।ঘটনাটি গত এক সপ্তাহ ধরে নিজেদের মধ্যে গোপন থাকলেও বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) গ্রামবাসীর মধ্যে প্রকাশ পায়। ফলে তাকে একনজর দেখতে ওই বাড়িতে ভিড় জমাচ্ছে দূর-দূরান্ত থেকে আসা লোকজন।জানা গেছে, মেয়ে থেকে ছেলেতে রূপান্তরিত হওয়া ইউসুব আলী আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কামরুজ্জামান ও পারভীন আক্তার তৃতীয় সন্তান।

সে স্থানীয় দাখিল মাদরাসার ৮ম শ্রেণির শিক্ষার্থী।পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়,
জান্নাতি আক্তার খাদিজার
ছোটবেলা থেকেই মেয়ে হিসেবে পরিচিত ছিল এবং তার দৈহিক গঠন ও আচরণ ছিল স্বাভাবিক মেয়েদের মতই আর তার চলাফেরাও ছিল মেয়ে বন্ধুদের সঙ্গে।হঠাৎ করে কয়েকদিন আগে অর্থাৎ গত এক মাস ধরে তার আচরণ ও দৈহিক গঠন ছেলেদের মতনই পরিবর্তন দেখা দেয় সেই সাথে তার কণ্ঠ ও দৈহিক গঠন পুরোপুরি পুরুষে রূপান্তরিত হয়ে যায় ,
পারিবারিকভাবে তাকে পরীক্ষা-নিরীক্ষা করে বিষয়টি নিশ্চিত হয় পরিবার।
রূপান্তরিত ইউসুব আলীর বাবা কামরুজ্জামান বলেন , এক মাস ধরে খাদিজার কণ্ঠ ও দৈহিক গঠনে বেশ পরিবর্তন ঘটতে থাকে। গত সপ্তাহে সেগুলো পুরোপুরি পুরুষে রূপান্তরিত হওয়ায় পারিবারিকভাবে তাকে পরীক্ষা করে আমরা নিশ্চিত হয়েছি। তাই তার নাম খাদিজা থেকে পরিবর্তন করে ইউসুব আলী রাখা হয়েছে। সে এখন পুরোপুরি পুরুষ এবং সুস্থ ।সেই সাথে আর বলেন,মেয়ে থেকে পুরোপুরি ছেলেতে রূপান্তরিত হওয়ায়
তার চুল কেটে ছোট করে দেওয়া হয় তার পর নারীদের পোশাকের বদলে ছেলেদের পোশাক পড়ানো হয়।
আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু রোগ বিশেষজ্ঞ ডা. আজমল হক বলেন, হরমোন পার্থক্যের কারণে এমনটি হতে পারে।
হঠাৎ কোনো পুরুষের শরীরে নারীদের হরমোন বৃদ্ধি পেলে পুরুষ থেকে নারীতে এবং নারীর শরীরে পুরুষ হরমোন বৃদ্ধি পেলে নারী থেকে পুরুষে রূপান্তরিত হতে পারে। মূলত পরীক্ষা না করে কিছুই বলা যায় না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।