ঢাকারবিবার , ৪ জুন ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

চিলাহাটি এক্সপ্রেস নামে চালু হলো দিবাকালীন আন্তঃনগর ট্রেন  উদ্ধোধন করলেন প্রধানমন্ত্রী

Ranisankailnews24
জুন ৪, ২০২৩ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

তপন দাস,নীলফামারী প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হুইসেল বাজিয়ে, পতাকা নেড়ে উদ্বোধন করেন চিলাহাটি-ঢাকা রুটের ‘চিলাহাটি এক্সপ্রেস’ নতুন যাত্রীবাহী ট্রেনটি। প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে এই অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি যোগ দিয়ে ট্রেনের উদ্বোধন করেন।ট্রেনটির উদ্বোধন উপলক্ষে নীলফামারীর চিলাহাটি রেলস্টেশনে (০৪ জুন) রোববার সকালে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রেলওয়েসচিব মো. হুমায়ুন কবীর এবং রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ের ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।জানা গেছে, আধুনিক সুযোগ-সুবিধাসহ ৮০০ জন যাত্রী বহন ক্ষমতাসম্পন্ন নতুন চিলাহাটি এক্সপ্রেস সপ্তাহে ছয় দিন চিলাহাটি-ঢাকা-চিলাহাটি রুটে চলাচল করবে।বাংলাদেশ-ভারতের মধ্যে রেলযোগাযোগের ক্ষেত্রে চিলাহাটি স্টেশনটি গুরুত্বপূর্ণ সংযোগস্থল হয়ে উঠেছে। নীলফামারীর চিলাহাটির সঙ্গে ভারতের হলদিবাড়ীর রেলযোগাযোগ আগেই পুনঃপ্রতিষ্ঠিত হয়েছে। পণ্যবোঝাই ওয়াগনের পাশাপাশি এই রুটে আন্তদেশীয় ‘মিতালী এক্সপ্রেস’ চলাচল করছে।২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকে আওয়ামী লীগ সরকার গত ১৪ বছরে মোট ৭৪০ কিলোমিটার নতুন রেলপথ স্থাপন করেছে। ২৮০ কিলোমিটার রেলপথকে ডুয়েলগেজে রূপান্তর করেছে। আর ১ হাজার ৩০৮ কিলোমিটার রেলপথ পুনর্বাসন করেছে। একই সময়ে বাংলাদেশ রেলওয়ের জন্য মোট ১১৪টি লোকোমোটিভ সংগ্রহ করা হয়েছে। নতুন ৬২৩টি যাত্রীবাহী বগি ও ৫১৬টি পণ্যবাহী ওয়াগন সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া ১৩০টি রেলস্টেশনের সিগন্যালিং সিস্টেম আধুনিকীকরণ করা হয়েছে। বর্তমানে যাত্রীদের চলাচলের জন্য ১৪২টি নতুন ট্রেন চলাচল করছে।

দীর্ঘদিন আন্দোলনের অবশান ঘটিয়ে দিবাকালীন আন্তঃনগর ‘চিলাহাটি এক্সপ্রেস’ ট্রেনটি পেয়ে এলাকায় বইছে আনন্দের জোয়ার। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে এলাকাবাসী জানান, এটি আমাদের দীর্ঘদিনের চাওয়া আজ সেটি পূরন হলো। এসময় আসন সংখ্যা আরো বাড়ানোর দাবী জানান এলাকার অনেকেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।