ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে নির্বাচনকে ঘিরে জেলা আ:লীগে বিভক্তির আশঙ্কা

Ranisankailnews24
মে ১৯, ২০২৪ ৭:০৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার:ঠাকুরগাঁওয়ে চলছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচন।আগামী ২১মে ২০২৪ইং ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ৯ জন প্রার্থী।তার মধ্যে চেয়ারম্যান পদে ৪ জন,ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন।

চেয়াম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এ্যাড.অরুণাংশু দত্ত টিটো(আনারস প্রতীক),সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মোশারুল ইসলাম সরকার(মোটরসাইকেল প্রতীক),সাবেক ছাত্র নেতা মোঃ কামরুল হাসান খোকন(কাপ পিরিচ প্রতীক) এবং উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ রওশনুল হক তুষার(ঘোড়া প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

ভাইস চেয়ারম্যানদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ গোলাম মোস্তফা(উড়োজাহাজ প্রতীক),সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ(টিউবওয়েল প্রতীক) এবং রুহিয়া ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম(চশমা প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মাসহুরা বেগম হুরা(কলস প্রতীক) এবং সংরক্ষিত সংসদ সদস্য দ্রৌপদি আগরওয়ালার বৌমা-প্রিয়া আগরওয়ালা(ফুটবল প্রতীক)।

 

নির্বাচনে সকল প্রার্থী একই দলের হলেও চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মোশারুল ইসলাম সরকার(মোটরসাইকেল প্রতীক)কে ব্যাক্তিগত সমর্থন দেওয়ার কথা উঠেছে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামিলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য জনাব রমেশ চন্দ্র সেনের বিরুদ্ধে। যদিও স্থানীয় সংসদ সদস্য বিষয়টিকে অস্বিকার করেছেন এবং বলেছেন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৪ জন,এরা সবাই আমাদেরই প্রার্থী। তবে ওনার এই কথার সাথে নির্বাচনী মাঠের চিত্রের কোন মিল নেই।নির্বাচনী জনসভা ও প্রচার-প্রচারণায় নেতা কর্মীরা বলছেন ভিন্ন কথা।তারা বলছেন স্থানীয় সংসদ সদস্য জনাব রমেশ চন্দ্র সেন, চেয়ারম্যান প্রার্থী মোঃ মোশারুল ইসলাম সরকারকে ব্যক্তিগত সমর্থন দিয়েছেন এবং আমাদেরকে তার পক্ষে ভোট করার নির্দেশ দিয়েছেন। আমরা সংসদ সদস্যের নির্দেশ মোতাবেক সবাই ঐক্যবদ্ধ হয়ে মোঃ মোশারুল ভাইয়ের মোটরসাইকেল প্রতীকের নির্বাচন করছি। রুহিয়া থানা আওয়ামিলীগের সহ-দপ্তর সম্পাদক গনেশ চন্দ্র সেন ও ২০ নং রুহিয়া ইউনিয়নের চেয়ারম্যান অনিল চন্দ্র সেনের এমন কয়েকটি ভিডিও ক্লিপ নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।

 

প্রসঙ্গত, স্থানীয় সংসদ সদস্য জনাব রমেশ চন্দ্র সেনের গ্রামের বাড়ি ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় এবং উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ মোশারুল ইসলাম সরকারের গ্রামের বাড়িও সদর উপজেলার রুহিয়ায়।তাই জনমনে আশংকা দেখা দিয়েছে স্থানীয় সংসদ সদস্য তার এলাকার চেয়ারম্যান প্রার্থী মোঃ মোশারুল ইসলাম সরকারকে বিজয়ী করার নীল নকশা তৈরি করছেন।

 

অপরদিকে উপজেলা পরিষদ নির্বাচনে মোঃ মোশারুল ইসলাম সরকারের প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অরুণাংশু দত্ত টিটো জেলা শহরের বাসিন্দা।তিনি ছাত্র রাজনীতি শুরু করে যুবলীগ ও জেলা আওয়ামীলীগকে সুসংগঠিত করার ক্ষেত্রে বরাবর অপরিসীম ভূমিকা রেখে আসছেন।বিশেষ করে বিএনপি-জামায়াত জোট সরকারের সময় অরুণাংশু দত্ত টিটোর নেতৃত্বে সকল স্তরের নেতা কর্মীদের নিয়ে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন-সংগ্রাম করা হতো।কিন্তু উপজেলা পরিষদ নির্বাচনে যেভাবে অঞ্চল ভিত্তিক প্রার্থীদের প্রতি প্রকাশ্যে হোক বা গোপনে হোক পক্ষপাতিত্ব করা হচ্ছে এবং বিজয়ী করার নীল নকশা আঁকা হচ্ছে,তাতে করে আগামীতে জেলা আওয়ামী রাজনীতিতে বিভক্তি হওয়ার আশংকা করছেন বিশেষজ্ঞরা।বিশষজ্ঞদের মতে জেলা আওয়ামী রাজনীতিতে যদি বিভক্তি দেখা দেয় তাহলে দল অনেক বড় ক্ষতিগ্রস্ত হবে।তাই দলের বৃহৎ সার্থে ঐক্যবদ্ধ থাকাটা একান্ত জরুরি।

 

ঠাকুরগাঁওয়ের আপামর জনগণ ও বিশেষজ্ঞদের মতে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য,বর্ষীয়ান রাজনীতিবিদ জনাব রমেশ চন্দ্র সেন খুব বিচক্ষণ মানুষ। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি বিচক্ষণতার সাথে সব কিছু মোকাবেলা করেছেন। ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে যে দ্বিধা-বিভক্তির আশংকা করা হচ্ছে সেটিও তিনি বিচক্ষণতার সাথে সামলে নিবেন এবং সদর উপজেলা পরিষদ নির্বাচনে নিরপেক্ষতার পরিচয় দিবেন বলে আশা প্রকাশ করছেন স্থানীয় জনগণ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।