ঢাকাশনিবার , ১০ ডিসেম্বর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোণায় একক আলোকচিত্র প্রদর্শনী- ‘তরঙ্গ’

Ranisankailnews24
ডিসেম্বর ১০, ২০২২ ৯:১৪ অপরাহ্ণ
Link Copied!

শামীম তালুকদারঃ৯ ডিসেম্বর নেত্রকোণা হানাদার মুক্ত দিবস উপলক্ষ্যে তরঙ্গ শীর্ষক এক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে।

জেলা শহরের শহীদ মিনার সংলগ্ন পৌর আর্ট গ্যালারী প্রাঙ্গনে সাংবাদিক পাপ্পু মজুমদার’র প্রধান সমন্বয়ে আলোকচিত্রী রাকিব আহমেদ’র আলোকচিত্রে দুইদিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

আলোকচিত্রের গুরুত্ব, শৈল্পীকতার ইতিহাস, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের ইতিহাস এনালগ ফটোগ্রাফির মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দেয়াই মূল লক্ষ্য এবং উদ্দেশ্য বলে জানান প্রধান সমন্বয়কারী ও আলোকচিত্রী।

প্রদর্শনীটিতে স্থান পেয়েছে উনিশ শতকের আদলে নির্মিত ডার্ক রুম, ওয়েট প্লেইট ফটোগ্রাফি, নেত্রকোণার মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোকচিত্র, কোনো প্রকার ডিজিটালাইজেশন ছাড়াই সম্পূর্ণ এনালগ পদ্ধতির লার্জ ফরমেট ক্যামেরায় তোলা বিভিন্ন আলোকচিত্র।

এছাড়াও নেত্রকোণা জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা’র স্মারক গ্রন্থসহ মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন পুস্তক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।