ঢাকাসোমবার , ১৭ অক্টোবর ২০২২
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা

রংপুরে বিদ্রোহী প্রার্থীর জয়

Ranisankailnews24
অক্টোবর ১৭, ২০২২ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

রিয়াজুল হক সাগর রংপুর জেলা প্রতিনিধিঃআওয়ামী লীগ মনোনিত প্রার্থী বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াছ আহমেদকে ১১৭ ভোটে হারিয়ে বিজয়ী হলেন আওয়ামী লীগের বহিস্কৃত বিদ্রোহী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু। বিজয়ী প্রার্থী বাবলু ভোট পেয়েছেন ৬০১ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ইলিয়াছ পেয়েছেন ৪৮৪ ভোট।

সোমবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে তিনটায় বেসরকারীভাবে এ ফলাফল ঘোষণা করেন রংপুর জেলা রির্টার্নিং কর্মকর্তা আসিব আহসান।
রংপুর জেলা পরিষদের নির্বাচনে বিজয়ী প্রার্থী বীরমুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু ছিলেন রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা। এ নির্বাচনে আওয়ামীলীগের মনোনিত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়ায় তাকে দলের সকল পদ থেকে বহিস্কার করা হয়।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রংপুর জেলার ৮ উপজেলা, ৩ পৌরসভা ও ১ সিটি কর্পোরেশন মিলেন মোট ভোটার ১০৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৩৫ জন এবং নারী ভোটার ২৬০ জন। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেন ২ জন, সাধারণ সদস্যপদে ৩১ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন। রংপুর জেলার প্রত্যেকটি উপজেলায় ১টি করে মোট ৮ টি কেন্দ্রে এ ভোট অনুষ্ঠিত হয়। ইভিএমএ অনুষ্ঠিত ভোট সিসি ক্যামেরা দিয়ে পর্যবেক্ষণ করেন সিইসি।
রংপুরে ভোট নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবে সম্পূর্ণ করতে পুলিশের ১০ টি মোবাইল টীম, র্যাবের ২ টি এবং ১ প্লাটুন বিজিবি স্ট্যান্ডবাই এবং প্রত্যেকজন ওসি ও সার্কেল পুলিশের অধীনে একটি করে টীম থাকবে এবং আনসার ভিডিপির আলাদা টীম ছিল।
জেলা রির্টার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আসিব আহসান জানান, রংপুরে কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সকলের আন্তরিকতায় সুষ্ঠুভাবে ভোট সম্পুর্ণ হয়েছে। এজন্য তিনি রংপুরের সকল ভোটার, প্রতিদ্বন্দি প্রার্থী এবং গণমাধ্যমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।