ঢাকাসোমবার , ২৬ আগস্ট ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে পরমেশ্বর শ্রীকৃষ্ণের  জন্মাষ্টমী  উদযাপন 

Ranisankailnews24
আগস্ট ২৬, ২০২৪ ৬:৩৯ অপরাহ্ণ
Link Copied!

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট: সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি দ্বাপর যুগের শেষ দিকে মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দী দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে সারাদেশের ন্যায় লালমনিরহাটে  অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (২৬ আগস্ট)  দুপুর ১ টায় দিকে শ্রী শ্রী গৌরীশংকর গোসলা সোসাইটি মন্দিরে অনুষ্ঠিত হয়।

 

হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টম তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। সনাতন ধর্মাবলম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল। তাদের আরও বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মাঝে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন।

 

সভাপতিত্ব করেন  শ্রী হীরালাল রায়, সভাপতি, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ, লালমনিরহাট জেলা শাখা।

 

উদ্বোধক :জনাব মোহাম্মদ উল্যাহ, জেলা প্রশাসক, লালমনিরহাট প্রধান অতিথি জনাব অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সাবেক উপমন্ত্রী, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির,সাংগঠনিক সম্পাদক ও সভাপতি জেলা বিএনপি, লালমনিরহাট।

জনাব মোহাম্মদ সাইফুল ইসলাম, পুলিশ সুপার, লালমনিরহাট,জনাব মোঃ আতাউর রহমান, সহকারী প্রকল্প পরিচালক, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, লালমনিরহাট।শ্ৰীমান মহাকৃষ্ণ প্রেমদাস ব্রহ্মচারী, সভাপতি, শ্রীশ্রী রাধাগিরীধারী মন্দির, ইসকন,বানিয়ারদীঘি, লালমনিরহাট।

শিবেন্দ্র নাথ রায় শিবু, সাধারণ সম্পাদক বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ লালমনিরহাট সদর উপজেলা শাখা।বীরমুক্তিযোদ্ধা শৈলেন্দ্র কুমার রায়, সভাপতি, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, লালমনিরহাট।শ্রী গুরুচরণ রায়, সভাপতি, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট, লালমনিরহাট জেলা শাখা, শ্রী দুলাল কর্মকার, সহ-সভাপতি, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদ, লালমনিরহাট জেলা শাখা, সকল সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।