ঢাকামঙ্গলবার , ১১ এপ্রিল ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

ফুলপুরে গ্রামাউস এ-র শিক্ষাবৃত্তি কার্যক্রম শিক্ষাবৃত্তি প্রদান

Ranisankailnews24
এপ্রিল ১১, ২০২৩ ৬:৫২ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ ফুলপুর প্রতিনিধি মোঃ কামরুল ইসলাম খানঃ ময়মনসিংহের ফুলপুরে গ্রামাউস শিক্ষাবৃত্তি কার্যক্রম এর আওতায় শিক্ষাবৃত্তি প্রদানগ্রামাউস সৃষ্টির শুরু থেকেই দরিদ্র ভূমিহীন, ক্ষুদ্র কৃষক, মধ্যবিত্ত ও নিম্নবৃত্ত পরিবারের সন্তানদের শিক্ষার অধিকার নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় গ্রামাউস এর সংগঠিত দরিদ্র উপকারভোগী, দরিদ্র এলাকাবাসী, আদিবাসী, বিভিন্ন নৃ-গোষ্টির সন্তানেরা যাতে শিক্ষার অধিকার থেকে বঞ্চিত না হয় এবং অর্থের অভাবে লেখাপড়া বন্ধ না হয়ে যায় সেই উদ্দেশ্য নিয়ে ২০১৬ ইং সাল থেকে গ্রামাউস শিক্ষাবৃত্তি নামক কার্যক্রমটি চালু করেছে। গ্রামাউস শিক্ষা বৃত্তি কার্যক্রমের আওতায় অদ্য ১১ এপ্রিল ২০২৩ ইং রোজ মঙ্গলবার পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে গ্রামাউস কর্তৃক পরিচালিত গ্রামাউস শিক্ষা বৃত্তি কার্যক্রমের আওতায় ২০২০ ও ২০২১ সালে মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ মোট ১৩ জন শিক্ষার্থীদের মাঝে জনপ্রতি ১২০০০/- (বার হাজার) টাকা করে শিক্ষা বৃত্তি প্রদান করা হয় ।

গ্রামাউস এর নির্বাহী পরিচালক মোঃ আব্দুল খালেক প্রত্যেক শিক্ষার্থীদের মাঝে ১২,০০০/- (বার হাজার) টাকা করে মোট ১,৫৬,০০০/- (এক লক্ষ ছাপ্পান্ন হাজার) টাকার চেক বিতরণ করেন। চেক বিতরণ অনুষ্ঠানে গ্রামাউস এর নির্বাহী পরিচালক মোঃ আব্দুল খালেক বলেন ২০১৬ ইং সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ৯০ জন শিক্ষার্থীদের সর্বমোট ২০,০৪,০০০/- (বিশ লক্ষ চার হাজার টাকা) শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। ভবিষ্যতেও এ কার্যক্রম চলমান থাকবে বলে আব্দুল খালেক আশা ব্যক্ত করেন। এসময় উপস্থিত ছিলেন গ্রামাউস এর উপ-পরিচালক মোঃ আবুল কালাম আজাদ, সিনিয়র হিসাবরক্ষক মোঃ অমিত হাসান এবং সিনিয়র পাবলিকেশন এ- আই.টি অফিসার মোঃ সাইফুল ইসলাম (রতন)

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।