ঢাকাশনিবার , ২০ মে ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা

ফুটবলেও দিনাজপুরের কৃতি সন্তানেরা জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করছেন -হুইপ ইকবালুর রহিম এমপি

Ranisankailnews24
মে ২০, ২০২৩ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

এল এইচ আকাশ ॥, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই দেশ এগিয়ে যাচ্ছে। সকল ক্ষেত্রেই দেশ উন্নয়নে বিশ্বের বুকে মাথা উচু করে দাড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াবান্ধব সরকার। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় দুর্বার গতিতে এগিয়ে চলছে ক্রীড়াঙ্গন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ যে স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিনত করা সেই স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। দেশের সকল খেলায় আমাদের খেলোয়াড়রা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে একের পর এক সাফল্য নিয়ে আসছেন। ক্রীড়াঙ্গনে দিনাজপুর এখন বিশ্বের কাছে পরিচিতি লাভ করেছে। দিনাজপুরের কৃতি সন্তান লিটন দাস জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করছেন। এ ছাড়া ধীমান ঘোষ, দীপসহ বিভিন্ন খেলোয়াড়রা জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করেছে। এটা দিনাজপুরের জন্য একটি গর্বের বিষয়। ফুটবলেও দিনাজপুরের কৃতি সন্তানেরা জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করছেন। আর এগুলো সম্ভব হয়েছে শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। ১৯ মে শুক্রবার দিনাজপুর গোর এ শহিদ বড় ময়দানে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় দিনাজপুর জেলা ফুটবল এসোসিয়েশনের আয়োজনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ১ম বিভাগ জেলা ফুটবল লীগ-এর চুড়ান্ত খেলার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে উপরোক্ত কথাগুলো বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি । বঙ্গবন্ধু গোল্ডকাপ ১ম বিভাগ জেলা ফুটবল লীগ-এর চুড়ান্ত খেলায় দিনাজপুর ফুটবল একাডেমী ও ঈগল ষ্টার ক্লাব অংশ নেয়। খেলার শুরু থেকেই উভয় দল আক্রমন ও পাল্টা আক্রমন নিয়ে খেলতে থাকে। প্রথমার্ধে ১৭ মিনিটে ফুটবল একাডেমীর রক্ষনভাগের খেলোয়াড় গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয়। তবে পাল্টা আক্রমন চালিয়ে ২৩ মিনিটে ঈগল ষ্টার ক্লাবের আক্রমনভাগের খেলোয়াড় ইলিয়াস প্রথম গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। দ্বিতীয়ার্থে আবারও ইলিয়াস আরেকটি গোল করে ২ গোলে এগিয়ে যায় ঈগল স্টার ক্লাব। খেলার শেষ ২ মিনিটের মাথায় দিনাজপুর ফুটবল একাডেমী প্লানটিক পায়। প্লানটিকে দিনাজপুর ফুটবল একাডেমীর খেলোয়াড় আশিক একটি গোল করে। নির্ধারিত সময়ে খেলা শেষ হওয়ায় ২-১ গোলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঈগল স্টার ক্লাব।

পুরুস্কার বিতরনী অনুষ্ঠানে দিনাজপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি গোলাম নবী দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দেবাশীষ চৌধুরী,অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম, দিনাজপুর চেম্বারের সভাপতি রেজা হুমায়ুন ফারুক চৌধুরী , দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু।
আরো উপস্থিত ছিলেন সাবেক মেয়র সফিকুল হক ছুটু, দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল,সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, চালকল মালিক গ্রুপের সভাপতি মুসাদ্দেক হুসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, ফুটবল কমিটির আহ্বায়ক সআব্দুস সাত্তার , সদস্য সচিব মাসুদ রানা প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।