ঢাকাশনিবার , ২০ জানুয়ারি ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

ফেসবুক অনলাইনে ব্যাংকের লোগো ব্যবহার করে টাকা আত্মসাতের অভিযোগ

Ranisankailnews24
জানুয়ারি ২০, ২০২৪ ১০:২০ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ– ফেসবুকে বিভিন্ন অনলাইনে অ্যাপসের মাধ্যমে ব্যাংকের লোগো লাগিয়ে জনসাধারণকে চাকরির লোভ দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে একের পর এক প্রতারণা করে যাচ্ছেন একটি প্রতারক চক্র এমনটাই অভিযোগ বেশ ক’জন ভুক্তভোগীর।

নাম বলতে অনিচ্ছুক একজন ভুক্তভোগী এমন একটা ঘটনার বিবরনে জানায়, +27 63 962 4608 থেকে আপনার ফোনে একটা ম্যাসেজ দিবে তারপর আপনাকে তাদের পেইজে আপনাকে আমন্ত্রণ জানাবে এবং বলবে অন লাইনে প্রতিদিন ৩০০ টাকা আয় করার সুযোগ দিচ্ছে। আপনি তাদের +27 63 962 4608 নাম্বার টি সেইভ করলে একটা ম্যাসেজ আসবে আপনার নাম বয়স এবং ফোন নাম্বার চাইবে। আপনি সব লিখে ম্যাসেজ দিলে আপনাকে একটা গ্রুপে এড করে নিবে। তারপর একটা পেইজে লাইক দিতে বলবে। আপনি লাইক দেয়ার সাথে সাথে আপনার বিকাশ নাম্বার চাইবে। বিকাশ নাম্বার দেবার সাথে সাথে 01797036663 নাম্বার থেকে আপনার বিকাশে ৩ শ টাকা চলে আসবে। তার পর আপনাকে তারা আর কোন ম্যাসেজ দিবে না। পরের দিন আপনি ওদের নক করলেই আপনাকে তিন টা প্রশ্ন দিবে & ফিলাপ করতে কবলবে। আপনি প্রশ্ন ৩ টা ফিলাপ করলেই আপনাকে 01606761484 নাম্বারে ১৫ শ টাকা বিকাশ করতে বলবে। আপনি ১৫ শ টাকা বিকাশ করার ৫ মিনিটের মধ্যে 01735803357 নাম্বার থেকে আপনার বিকাশে ২১৯০/- টাকা চলে আসবে। তারপর আপনাকে তারা ম্যাসেজ দিবে ৫ হাজার টাকা বিকাশ করতে, আপনি যদি ৫ হাজার টাকা বিকাশ করেন তাহলে আপনার বিকাশে আর কোন টাকা আসবে উপরন্ত তারা আপনাকে ম্যাসেজ দিবে আরো ২০ হাজার টাকা ওদের বিকাশ করতে। আপনি আরো ২০ হাজার টাকা বিকাশ করলে আপনাকে ৩৮ হাজার টাকা দেয়া হবে। আপনি যদি ২০ হাজার টাকা বিকাশ করে দেন তখন তারা আপনাকে ম্যাসেজ দিবে আরো ৬৮ হাজার টাকা সিটি ব্যাংকের মেসার্স এম আর ট্রেডিং নামে 1503912713001 একাউন্ট এ জমা দিলে আপনি পাবেন ১ লক্ষ টাকা। আর আপনি যদি ১ লক্ষ টাকা ব্যাংকে জমা দেন তাহলে তারা আপনার নামে একটা ভুয়া অনলাইন একাউন্ট খুলে সেখানে ১ লাখ টাকা জমা হয়েছে দেখানো হবে, কিন্তু সেই টাকা আপনি তাৎক্ষণিক তুলতে পারবেন না। তারা আপনাকে পুনরায় ম্যাসেজ দিবে brak ব্যাংকের 1057656020001 একাউন্ট এ আরো ১ লাখ ৮০ হাজার টাকা জমা দেয়ার জন্য। তাহলে আপনি ৪ লাখ টাকা পাবেন। যদি আপনি লোভে পরে আরো ১ লাখ ৮০ হাজার টাকা জমা দেন তখন তাদের দেয়া অনলাইন একাউন্ট এ ৪ লাখ টাকা জমা হয়েছে সেটার ম্যাসেজ দিবে। আপনি যখন তাদের কাছে ম্যাসেজ দিবেন যে আপনার ব্যাংক একাউন্ট এ তো টাকা জমা হয়নি, তখন তারা আপনাকে আবারো ম্যাসেজ দিবে আপনার ১০ পয়েন্ট কম আছে। এই ১০ পয়েন্ট এর জন্য আপনি রাত ৯ টার মধ্যে আরো ৫ লাখ টাকা জমা করলে আপনার ব্যাংক একাউন্ট এ ৯ লাখ টাকা জমা হয়ে যাবে। আপনি রাত ৯ টার মধ্যে ৫ লাখ টাকা জমা করতে না পারলে আপনার পাঠানো (৫০০০+২০০০+৬৮০০০+১৮০০০০)সব টাকা শেষ হয়ে যাবে। আমি নিঃস্ব হয়ে তাদের কে বকা দিয়ে ম্যাসেজ দিলেই তারা আপনাকে ব্লক করে দেবে। আপনার আর করার কিছুই থাকবে না।

একই অভিযোগের ক্ষেত্রে এই প্রতারক চক্রের কাছ থেকে রক্ষা পেতে দেশের প্রচলিত আইনি ব্যবস্থার জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগীর। সেই সঙ্গে অতি শীঘ্রই যেন অনলাইনে এই ধরনের প্রতারণার শিকার নতুন করে আর কেউ না হয় সেক্ষেত্রে সকলকে বিচক্ষণ হওয়ার দাবি জানান ভুক্তভোগীরা।প্রশাসনসহ দেশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ প্রতি আসু দৃষ্টি কামনা করে জোর দাবি জানান এই প্রতারক চক্র কে অতি শীঘ্রই আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।