ঢাকাশুক্রবার , ২২ মার্চ ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জের সেন পাড়ায় চাঁদাবাজদের কবলে পরিবেশ বান্ধব গ্রীন প্রজেক্ট

Ranisankailnews24
মার্চ ২২, ২০২৪ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

মুক্তাদির হোসেন,স্টাফ রিপোর্টার: গাজীপুরের কালীগঞ্জের নাগরী ইউনিয়ন এর সেনাপাড়া গ্রামে পরিবেশ বান্ধব কংক্রিটের হলোব্রিক্স ও বিভিন্ন ধরনের প্রাভিংস এবং কন্সট্রাকশনের যাবতীয় ৮ প্রকার সব মেটেরিয়ালস তৈরী করা হবে। বিদ্যুত বাদে সৌর বিদ্যুতায় থাকছে সম্পূর্ণ প্রকল্পে।

উদ্যোক্তা গোলাম কিবরিয়া বলেন, প্রকল্পটি খুব অল্প সময়ের দেশীয় মেশিনারারীজ এর মাধ্যমে চালুকরা হবে। এখানে এই এলাকার লোকজন কাজ করতে পারবে,বেকারত্ব দুর হবে, বর্তমানে বিভিন্ন ইটভাটার কারনে পরিবেশ দুষণ হয়ে মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিভিন্ন ফলজ গাছের ফসল উৎপাদন কমছে। ফলের আকার ছোট্ট হয়ে যাচ্ছে। বাতাস দুষিত এর কারনে মাছ উৎপাদন কমে যাচ্ছে।

আগামী ৬ মাসের মধ্যে সারা দেশের ইটের ভাটাগুলো বন্ধ হয়ে যাবে। ইটের সংকট দেখা দিবে, মানুষ ইটের সংকটে বসত বাড়ি এবং আমাদের পাশেই রয়েছে র্পূবাচল শহর। বিভিন্ন এলাকায় প্রয়োজনীয় দালান,কোটা,রাস্তা, ঘাট তৈরী করার প্রয়োজন হবে উন্নতমানের ইটের। প্রতিষ্ঠানের পরিচালক আমাদের প্রতিনিধির একান্ত স্বাক্ষাতকারে বলেন
আমার প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স , জেলা প্রশাসকের অনুমতি ও ড্যবভুক্ত অনুমোদন রয়েছে। এই এলাকায় নদী থেকে বালি ভরাটের বিষয়ে জিঙ্গাস করলে তিনি বলেন, আসলে এটি একটি চালা জমি ছিল। এখানথেকে অন্য প্রতিষ্ঠান মাটি কেটে পূর্বাচলে নিয়ে বিক্রিয় করে দিয়েছি,,যে মাটি কেটে নিয়ে গেছে সেই জায়গাটুকু বালি দিয়ে ভরাট করা হয়েছে।

প্রতিষ্ঠনটি তৈরী থেকে বিভিন্ন ভাবে চাঁদাবাজি হয়েছে। ২টি ঠিকাদার চাঁদায় আক্রান্ত হয়েছে। এ বিষয়ে গোলাম কিবরিয়া বলেন, হোসেন নামে একজন এখানে এসে খুবেই বিরক্ত করে।

সম্পতি আমার একজন ঠিকাদার কে চাঁদা না দেয়ার জন্য হামলা করে জখম করা হয়েছে এ বিষয়ে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
ঠিকাদার সহ একজন শ্রমিক আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।