ঢাকাসোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

হরিপুরে এস আই মানিক হোসেনের বিরুদ্ধে বিধবার ক্ষোভ

Ranisankailnews24
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ২:২২ অপরাহ্ণ
Link Copied!

রুহুল আমিন: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ০১ নং গেদুড়া ইউনিয়নের( ইউপি) খিরাইচন্ডি গ্রামের এক বিধবা মহিলার জমি দখলের অভিযোগ উঠেছে ঐ গ্রামের মোঃ আঃ কাসেম সহ তার ছেলে মোঃ হাফিজুল ইসলামের নামে।সেই বিধবা মহিলার নাম মোছাঃ মালেকা বেগম স্বামী মৃত বিশারত আলী। তার প্রতিবন্ধী মেয়ে নিয়ে অভাবী সংসার।খুব কষ্টে দিনাতিপাত করেন। তিনি দীর্ঘ ৪০ বছর যাবৎ ভোগ দখলে ছিলেন।সেই বিধবা মহিলার পক্ষে তার বড় ছেলে মোঃ রুহুল আমিন সংশ্লিষ্ট থানায় লিখিত অভিযোগ দেন।যাহার সাধারন ডায়রী নং ৬৪২
,তারিখঃ১৩/০৭/২০২৪ ইং। তাহার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত,ঠাকুর গাঁও সাধারন ডায়েরীর বিষয়টি এফ আই আর হিসেবে গ্রহন করার জন্য অফিসার ইনচার্জ,হরিপুর থানাকে নির্দেশ প্রদান করেন। অফিসার ইনচার্জ সাহেব বিজ্ঞ আদালতের আদেশ মতে মামলা রুজু করিয়া এস আই মানিক হোসেনের নামে হাওলা করেন। আসামী দ্বয়ের বিরুদ্ধে penal code 1860 এর ৩২৩,৫০৬,৪৪৭,৪২৭ ধারায় মামলা হয়। মামলার তদন্তভার গ্রহন করে ঘটনা স্হলে গিয়ে ঘটনার বিষয় স্হানীয় লোকজনদেরকে জিজ্ঞাসাবাদ করে এবং আসামীদ্বয় পুলিশের সামনে গেলে তাদের আটক না করে পালিয়ে যাওয়ার নির্দেশ দেন। আসামীদ্বয় এলাকার অত্যন্ত প্রভাবশালী হওয়ায় তাদের প্রভাবে এমন কাজ করেছেন এস আই মানিক হোসেন , বলে মন্তব্য করেছেন এলাকার স্হানীয় লোকজন।মামলার বিষয়ে জানতে জেলার পুলিশ সুপার উওম প্রসাদ পাঠকের মোবাইল ফোনে কল করা হলে,তিনি জানান আমার মোবাইলের হোয়াটস অ্যাপস নাম্বারে আপনার মামলার সকল ডকুমেন্টস পাঠান আমি বিষয়টি দেখতেছি।পরে পুনরায় কল করা হলে তিনি বলেন,সঠিক ভাবে কাজ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। মামলার বাদীকে থানায় যেতে বলেন এবং থানায় ফোন করে দিবেন বলে জানান। কিন্তু তদন্তকারী কর্মকর্তা (আই ও)সঠিক ভাবে কাজ করেন নি। তদন্তকারী কর্মকর্তা ,অফিসার ইনচার্জের সহায়তায় এসব কাজ করেন বলে বিধবা মহিলার ক্ষোভ। গত ৩১.০৮.২০২৪ইং তারিখে তদন্ত কর্মকর্তা তার নিজস্ব ক্ষমতা বলে আসামী দ্বয়ের বিরুদ্ধে penal code 1860 এর ৪৪৭,৪২৭ ধারা বাতিল করে ৩২৩,৫০৬ ধারা নন এফ আই আর প্রসিকিউশন আদালতে দাখিলের আবেদন করেন। এই মামলার বাদী মোঃ রুহুল আমিন অভিযোগ করেন,১৬১ ধারায় স্বাক্ষীদের জবান বন্দী রেকর্ড করার নিয়ম থাকলেও তিনি দায়সারা ভাবে নিজের ইচ্ছে মত ভুল জবান বন্দী লিপিবদ্ধ করেন এবং তদন্তকারী কর্মকর্তা কতৃক তদন্ত সমাপ্ত হলে যে ব্যবস্হা করা হয় তা অভিযোগকারী/সংবাদদাতাকে জ্ঞাত করার নিয়ম থাকলেও তা জ্ঞাত করা হয়নি।তাই তদন্ত কর্মকর্তার এহেন কার্যকলাপের জন্য বিধবা ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন। তাহার দাবী সঠিক তদন্ত সাপেক্ষে সঠিক নিয়ম অনুযায়ী ব্যবস্হা গ্রহন করার জন্য উর্ধ্বতন কতৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।