ঢাকাসোমবার , ২৬ জুন ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন গলাচিপার ইউএনও মহিউদ্দিন আল হেলাল

Ranisankailnews24
জুন ২৬, ২০২৩ ৩:৪৬ অপরাহ্ণ
Link Copied!

মোঃ নাসির উদ্দিন , গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি,পটুয়াখলীঃসততা, আন্তরিকতা ও দক্ষতার সাথে কর্মক্ষেত্রে দায়িত্ব পালনে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২৩ (পটুয়াখালী জেলা পর্যায়) পেলেন গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: মহিউদ্দিন আল হেলাল।

রোববার (২৫জুন) সকালে পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে জাতীয় শুদ্ধাচার পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ উপহার তার হাতে তুলে দেন জেলা প্রশাসক মো: শরিফুল ইসলাম। জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়ে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: মহিউদ্দিন আল হেলাল বলেন, “শুদ্ধাচার পুরস্কার দেয়া হয় নৈতিকতা ও কর্তব্যনিষ্ঠার মাপকাঠিতে।তাই সামগ্রিক বিচারে এটা বড় কোন পদক নয়। উপরন্তু প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সততা ও নিষ্ঠার সাথে জনগণকে সেবা দেয়া আমার দায়িত্বের মধ্যে পরে। তবে এ স্বীকৃতি বা সম্মাননা নিশ্চয়ই আমাকে বিরূপ ও প্রতিকূল পরিস্থিতিতে নীতি ও উত্তম চর্চায় অটল থাকতে উৎসাহ যোগাবে। আমার কাজের মূল্যায়ন করার জন্য আমি জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞ।” মহিউদ্দিন আল হেলাল গত ২৯ আগস্ট ২০২২ সালে দশমিনা থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা গলাচিপায় অতিরিক্ত দ্বায়িত্ব পালন করেন। পরে বদলি হয়ে ০২ জানুয়ারি ২০২৩ গলাচিপা যোগদান করেন। তার সততা, আন্তরিকতা ও কর্মদক্ষতায় ইতিমধ্যেই পাল্টে গেছে গলাচিপা উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম ও সার্বিক চিত্র। উপজেলার সকল বিষয় নজরদারিতে এনে সমস্যা সমাধানের চেষ্টায় সর্বস্তরের জনগণের কাছে প্রশংসিত হয়েছে। তিনি অত্যন্ত সুনামের সাথে কর্মক্ষেত্রে দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন।সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কর্মকাণ্ডে পূর্বের চেয়েও ফিরে এসেছে গতিশীলতা ও স্বচ্ছতা। কমেছে জনভোগান্তি আর বৃদ্ধি পেয়েছে জনসেবার মান। শিক্ষা ক্ষেত্রে নতুন নতুন কর্মপরিকল্পনা স্কুল, কলেজে নিশ্চিত করছে মানসম্মত শিক্ষা। গলাচিপা উপজেলাকে একটি উন্নত আধুনিক জনপদ হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করে চলছেন তিনি। তিনি মানবিক বিভিন্ন কার্যক্রমে সমাজে দৃষ্টান্ত স্থাপন করে চলছেন। মহিউদ্দিন আল হেলাল ৩৪তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হিসেবে ইতোপূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, বাংলাদেশ পরিকল্পনা কমিশন সহ বিভিন্ন কর্মস্থলে সুনামের সঙ্গে সরকারি দায়িত্ব পালন করেছেন। তিনি এর আগে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ ( পটুয়াখালী
জেলা পর্যায়) শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) এর পুরস্কার অর্জন করেন।
এদিকে শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় তাকে রোববার সন্ধ্যায় অভিনন্দন জানিয়েছেন গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান মু: সাহিন, উপজেলা সরকারী কমিশনার (ভূমি) মো: সাইফুল ইসলাম ও বিভিন্ন সরকারি -বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের জনগণ। উল্লেখ্য, সরকারি কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে “সোনার বাংলা গড়ার প্রত্যয় : জাতীয় শুদ্ধাচার কৌশল” শিরোনামে “শুদ্ধাচার পুরস্কার নীতিমালা ২০২১” এর আলোকে উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে এ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার হিসেবে সরকারি অর্থায়নে ক্রেস্ট, সনদপত্র ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ নগদ অর্থ প্রদান করা হয়। সততা ও নৈতিকতা, সেবাগ্রহীতাদের সেবা প্রদান, পেশাগত দক্ষতা ও প্রযুক্তির ব্যবহার, অধস্তন কর্মচারীদের তত্ত্বাবধান ও পরীবীক্ষণ, দলগত কাজের সমন্বয়, সময়ানুবর্তীতা ও শৃঙ্খলাবোধ, কর্তব্যনিষ্ঠা ও স্ব-প্রণোদিত উদ্যোগ, উদ্ভাবন ও সংস্কার কার্যক্রমে আগ্রহ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক অর্পিত দায়িত্ব পালনসহ সর্বমোট ১০টি সূচকে মূল্যায়নের মাধ্যমে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।