ঢাকামঙ্গলবার , ৯ জুলাই ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

ট্রেনের আসন বাতিলের প্রতিবাদে মানববন্ধন

Ranisankailnews24
জুলাই ৯, ২০২৪ ৬:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও হতে ঢাকাগামী ট্রেনের পূর্বের ১৭০টি আসন পুনর্বহাল ও বগীর মান উন্নয়নের দাবিতে মানববন্ধন করা হয়েছে। সোমবার (৮ জুলাই) দুপুরে জেলা শহরের চৌরাস্তায় “বদলে দাও ঠাকুরগাঁও” এর আয়োজনে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, “বদলে দাও ঠাকুরগাঁও” এর প্রধান সমন্বয়ক বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিষ্টার নুর উস সাদিক, যুন্ম আহব্বায়ক আরমান রহমান শিহাব, এ্যাড: আশিকুর রহমান রিজভী, ক্রিয়া সংগঠক আতিকুর রহমান বিপু সহ স্থানীয় সাংবাদিক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এ সময় বক্তারা বলেন, ঠাকুরগাঁওয়ে আগেও ট্রেনের বগী পরিবর্তন করা হয়েছে যার ফলে ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের মানুষকে অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে। একদিকে যেমন ট্রেনের বগী পরিবর্তন করেছে অন্যদিকে কয়েকদিন আগে আবার ট্রেনের আসন সংখ্যা কমিয়ে আনা হয়েছে। যা আমাদের উত্তরবঙ্গের মানুষের সাথে বৈষম্যমূলক আচরণ। সকলের দাবি বাংলাদেশের সবচেয়ে দূরত্বের জায়গা ঠাকুরগাঁও ও পঞ্চগড়। তাই এই অঞ্চলে ভালো ও মানসম্পন্ন ট্রেনের পাশাপাশি আসন সংখ্যা বাড়ানো হোক।

বক্তারা আরো বলেন, আমাদের আসন সংখ্যা যেটা পূর্বের ছিল সেই আসন সংখ্যা থেকে ৬০টি আসন কমানো হয়েছে। আমরা মনে করি আরও আসন সংখ্যা বেশি দিয়ে যদি ভালো মানের বগি দেওয়া হয় তাহলে এই অঞ্চলে মানুষের জন্য অর্থনৈতিক পথ যেমন সুগম হবে অন্যদিকে যাতায়াতের রাস্তাও সুখময় হবে।

অবিলম্বে এসব করা না হলে পরবর্তিতে আরো বড় আন্দোলনের হুশিয়ারী দেন তারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।