ঢাকারবিবার , ২৬ মে ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে ভোটের মাঠের অরুণাংশু দত্ত টিটো

Ranisankailnews24
মে ২৬, ২০২৪ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার: ঠাকুরগাঁওয়ে ভোটের মাঠের বীরযোদ্ধা অরুণাংশু দত্ত টিটো বলে মনে করছেন স্থানীয় জনগণ। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও সদর উপজেলায়।গত ২ মে উপজেলা নির্বাচন কমিশন কর্তৃক প্রতীক বরাদ্দের পর ১৮ দিন প্রচার-প্রচারণার সময় নির্ধারণ করে দিয়ে ২১ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৯ জন প্রার্থী।

 

উক্ত নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন,ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড.অরুণাংশু দত্ত টিটো(আনারস প্রতীক),সদর উপঃ আ.লীগের সহ-সভাপতি মোঃ রওশনুল হক তুষার(ঘোড়া প্রতীক),সদর উপঃ আ.লীগের সাধারণ সম্পাদক রমোঃ মোশারুল ইসলাম সরকার(মোটরসাইকেল প্রতীক),সাবেক ছাত্র নেতা মোঃ কামরুল হাসান খোকন(কাপ পিরিচ প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

 

ভাইস চেয়ারম্যানদের মধ্যে ঠাকুরগাঁও সদর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ গেলাম মোস্তফা (উড়োজাহাজ প্রতীক),সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ(টিউবওয়েল প্রতীক) এবং রুহিয়া ডিগ্রী কলেজের প্রভাষক মোঃ জাহাঙ্গীর আলম(চশমা প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মাসহুরা বেগম হুরা(কলস প্রতীক) এবং সংরক্ষিত সংসদ সদস্য ৩০২ ও নারী সাংসদ ২ দ্রৌপদী আগরওয়ালের বৌমা-প্রিয়া আগরওয়াল(ফুটবল প্রতীক)।

এই নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ মোশারুল ইসলাম সরকার ১০৬৬৫৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ্যাড.অরুণাংশু দত্ত টিটো পেয়েছেন ৯২৪২৪ ভোট।তবে এই নির্বাচনে স্থানীয় সাংসদ ও আ.লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, বর্ষীয়ান রাজনীতিবিদ জনাব রমেশ চন্দ্র সেন পূর্ণ সমর্থন দিয়েছিলেন চেয়ারম্যান প্রার্থী মোঃ মোশারুল ইসলাম সরকারকে। শুধু সমর্থন দিয়েই ক্ষান্ত হননি তিনি, সেই সাথে জেলা আ.লীগ,জেলা যুবলীগ,জেলা সেচ্ছাসেবক লীগ,জেলা মহিলা লীগ সহ আ.লীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলা, উপজেলা,ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দকে চেয়ারম্যান প্রার্থী মোঃ মোশারুল ইসলাম সরকার পক্ষে নির্বাচন করার জন্য কঠোর নির্দেশ প্রদান করেছেন। স্থানীয় সাংসদ রমেশ চন্দ্র সেনের নির্দেশ প্রদান করার সত্যতা প্রমানের অংশ হিসেবে রুহিয়া থানা আ.লীগের সহ-দপ্তর সম্পাদক গনেশ চন্দ্র সেন ও ২০ নং রুহিয়া ইউনিয়নের চেয়ারম্যান অনিল চন্দ্র সেনের কয়েকটি ভিডিও ক্লিপ ইতোমধ্যেই হয়েছে।

এখন স্থানীয় জনমত জরিপ বলছে,যে প্রার্থীর পক্ষে স্থানীয় সাংসদ, জেলা,উপজেলা,ইউনিয়ন,ওয়ার্ড সহ আ.লীগের সকল স্তরের নেতৃবৃন্দের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বিজয়ী প্রার্থী মোঃ মোশারুল ইসলাম সরকার পেয়েছেন ১০৬৬৫৫ ভোট,সেখানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড.অরুণাংশু দত্ত টিটো একার ঐকান্তিক প্রচেষ্টায় পেয়েছেন ৯২৪২৪ ভোট। অথচ অরুণাংশু দত্ত টিটোর সহধর্মিণী বিগত কয়েক বছর যাবৎ মরণ ব্যাধি ক্যানসারে আক্রান্ত ছিলেন। সহধর্মিণীকে নিয়ে অরুণাংশু দত্ত টিটো কয়েক বছর ধরে ভারতে চিকিৎসা করাতে গিয়ে সর্বশান্ত হয়েছেন। তারপরও শেষ রক্ষা করতে পারেননি,গত ২৫ ফেব্রুয়ারী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার সহধর্মিণী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।সহধর্মিণীর মৃত্যুর শোক কাটিয়ে উঠার আগেই চলে আসে উপজেলা পরিষদ নির্বাচন। সহধর্মিণী মৃত্যুর ২ মাস পূর্ণ হওয়ার আগেই উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র দাখিল করতে হয়েছে অরুনাংশু দত্ত টিটোকে।মনে অনেক বড় আশা ছিলো, তার এই দূর্দিনে সবাই পাশে থাকবেন এবং এই উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আবার চেয়ারম্যান নির্বাচিত হবেন।কিন্তু হয়েছে তার উল্টোটা। স্থানীয় সাংসদ থেকে শুরু করে জেলা পর্যায়ের সকল নেতৃবৃন্দ তার বিপক্ষে গিয়ে নির্বাচনে বিজয়ী করেছেন মোঃ মোশারুল ইসলাম সরকারকে।এখন জনগণের মুখে মুখে একটাই কথা ঠাকুরগাঁওয়ে ভোটের মাঠের বীরযোদ্ধা অরুণাংশু দত্ত টিটো। কারণ বিজিত প্রার্থীর পক্ষে স্থানীয় সাংসদ সহ সকল নেতৃবৃন্দের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় পেয়েছেন ১০৬৬৫৫ ভোট, আর শত প্রতিকুলতার মোকাবেলা করেও অরুণাংশু দত্ত টিটো একার ঐকান্তিক প্রচেষ্টা ও জনগণের ভালোবাসায় পেয়েছেন ৯২৪২৪ ভোট।যদি স্থানীয় সাংসদ ও জেলা পর্যায়ের সকল নেতৃবৃন্দ অরুনাংশু দত্ত টিটোর পাশে থাকতো তাহেল তার প্রাপ্ত ভোটের সংখ্যা দেরলক্ষ ছাড়িয়ে যেতো।সে হিসেবে বলা যায় ঠাকুরগাঁওয়ের ভোটের মাঠের বীরযোদ্ধা অরুণাংশু দত্ত টিটো জনপ্রিয়তায় সবার শীর্ষে। মানুষের প্রকৃত ভালোবাসা ছিলো বলেই একাই নির্বাচন করেও তিনি এত সংখ্যক পেয়েছেন। তিনি যে শুধু ভোটের মাঠের বীরযোদ্ধা তা নয়, তিনি রাজনীতির মাঠেও বীরযোদ্ধা।কারণ তিনি ছাত্র রাজনীতি দিয়ে রাজনৈতিক জীবন শুরু করেন এবং পরবর্তীতে ঝিমিয়ে পড়া জেলা যুবলীগকে সুসংগঠিত করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।এক পর্যায়ে উপজেলা ও জেলা আওয়ামিলীগের ক্ষেত্রেও রাখেন অবর্ননীয় ভূমিকা। আ.লীগ সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনকে সঠিক দিক নির্দেশনা দিয়ে সাংগঠনিক কার্যক্রম তরান্বিত করার ক্ষেত্রে অপরিসীম ভূমিকা রেখেছেন এই জনগণের ভালোবাসার ও একমাত্র আস্থার মানুষ এ্যাড. অরুণাংশু দত্ত টিটো। তাই আগামী দিনগুলোতে ভোটের মাঠে ও রাজনীতিতে উভয় ক্ষেত্রেই অরুনাংশু দত্ত টিটোকে শীর্ষ স্থানে দেখতে চায় স্থানীয় জনগণ।

উপজেলার বালিয়া হাটের ভোটার মোঃ গোলাম রব্বানীর কাছে জানতে চাইলে তিনি বলেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে একমাত্র উপযুক্ত প্রার্থী ছিলেন অরুনাংশু দত্ত টিটো দাদা।কারন রাত ৩ টার সময়ও কোন প্রয়োজনে দাদার কাছে গেলে কখনো ফেরত আসতে হয়না।কোননা কোন একটা সমাধান দিয়েই তিনি জনগণকে বিদায় করেন।আবার ফুটানি হাটের ভোটার রনজিৎ রায় বলেন টিটো দাদার মতো প্রার্থী হেরে যাবেন ভাবতেই অবাক লাগতেছে। এখানে টিটো দাদার মতো যোগ্য প্রার্থী দ্বিতীয় আর কেউ ছিলেন না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।