ঢাকারবিবার , ৭ জুলাই ২০২৪
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা
আজকের সর্বশেষ সবখবর

লাগামহীন ফেরদৌস তালুকদার ও ফজলে রাব্বির ভূমি দস্যুতা

Ranisankailnews24
জুলাই ৭, ২০২৪ ৫:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বেলুয়ায় আঃ হাকিম (মাষ্টার) এর রেকর্ডীয় মালিক হতে ক্রয়কৃত ২.৭৯ একর (খাজনা-খারিজ করা) জমি রয়েছে নন্দগাঁও মৌজায় যার অবস্থান ফেরদৌস তালুকদার এর বাড়ির পশ্চিমে। দীর্ঘদিন ধরে শান্তি ও কোন রকম ঝামেলা ছাড়াই ওই জমির ভোগ-দখল করে আসছিলেন আঃ হাকিম।

কিন্তু গত কয়েক বছর ধরে চাষাবাদে বাধা দিয়ে আসছে ফেরদৌস তালুকদার (বাবু) হাজি ও তার ভাই ফজলে রাব্বির। হাকিম( মাষ্টার) আবাদ করলেও ফসল তুলে নিয়ে যাচ্ছে ওই দুই ভাই। এমনকি আঃ হাকিমকে জমিতে গেলে প্রাণনাশের হুমকি দিয়ে আসছেন ভূমি দস্যু দুই ভাই।

এমতাবস্থায় ভূমি দস্যু দুই ভাইয়ের কবল থেকে রক্ষা পেতে এবং নিজের নিশ্চয়তার দিকটা চিন্তা করে ঠাকুরগাঁও জেলা সিভিল কোর্টে চিরস্থায়ী নিষেধাক্কার জন্য একটি মামলা করেন আঃ হাকিম। কিন্তু আদালতের কার্যকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মূল কাগজপত্রের জন্য বার বার সময় প্রার্থনা করেন। তারপরও ঠিকমত হাজিরাও দেয়না ওই দুই ভাই।

তারপরও তাদের সময় প্রার্থনার প্রেক্ষিতে আদালত এ যাবত প্রায় ২৫-৩০ বার সময় মঞ্জুর করেছিলেন। যেখানে আদালতে লিখিত জবাবের প্রেক্ষিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে বলা হলে ফেরদৌস তালুকদার ও তার ভাই ফজলে রাব্বির তাত্ত্বিকভাবে বুজিয়ে দিয়েছেন তাদের কাছে কোন কাগজপত্র নেই ।

থানায় আঃ হাকিম (মাষ্টার) এর ছেলে রাজু এ বিষয়ে একটি সাধারণ জিডি করে। যা এনজি আর মামলা হয়ে ১০৭ ধারায় করা হয়। পরে ফেরদৌস তালুকদার (বাবু) হাজি ও তার ভাই ফজলে রাব্বি আদালতে মুচলেকা দিয়ে আসে।

হরিপুর উপজেলার এসিল্যান্ড অফিসে একটি অভিযোগও দাখিল করা হয়। অভিযোগের তদন্তও করা হয় । তদন্তের পরে এসিল্যান্ড অফিসে ফেরদৌস তালুকদার (বাবু) হাজি ও তার ভাই ফজলে রাব্বিরকে হাজিরা দিতে নোটিশ করা। সেখানেও এসিল্যান্ড অফিসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একবারও হাজির হয়নি ফেরদৌস তালুকদার সহ অন্যান্য অভিযুক্তরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।