ঢাকাবৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩
  1. অপরাধ ও দুর্নীতি
  2. আন্তর্জাতিক
  3. আহত
  4. এওয়ার্ড
  5. কৃষি
  6. খেলাধুলা
  7. জাতীয়
  8. তথ্য প্রযুক্তি
  9. দিবস
  10. ধর্ম
  11. নির্বাচন
  12. বিনোদন
  13. মৃত্যু
  14. রাজনীতি
  15. শিক্ষা

লালমনিরহাটে বিদ্যালয়ের আসবাব পত্র রাতের আধাঁরে বিক্রি করে দিলেন প্রধান শিক্ষিকা

Ranisankailnews24
নভেম্বর ২৩, ২০২৩ ৭:৪৮ অপরাহ্ণ
Link Copied!

এস,আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট:লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নে বিদ্যালয়ের আসবাব পত্র রাতের আধাঁরে বিক্রি করে দিলেন প্রধান শিক্ষিকা।

ঘটনাটি ঘটেছে সদর উপজেলার মোগলহাট ইউনিয়ন কুড়ুল কালিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, অভিযুক্ত শিক্ষিকার নাম নিলুফা ইয়াসমিন।

বুধবার (২২নভেম্বর) লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়ন কুড়ুল নিগামানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি পুরাতন ভবন প্রকাশ্যে নিলামে বিক্রি হয়।নিলাম পক্রিয়ায় ৪২জন অংশ গ্রহন করে।তাদের মধ্য থেকে সর্বোচ্চ দরদাতা ০১লক্ষ ২২ হাজার টাকা দিয়ে স্কুলটি নিলামের মাধ্যমে ক্রয় করে,
নিলাম পক্রিয়া শেষ হলে দরদাতা টাকা জমা দিয়ে কার্যাদেশ গ্রহন করেন।নিলামে অংশ গ্রহনকারী সকল বিটার স্কুল প্রাঙ্গন ছেড়ে চলে যান।

সন্ধ্যার পর স্কুলের নতুন ভবনে রক্ষিত লক্ষাধিক টাকার পুরাতন ব্রেঞ্চ,দরজা,ষ্টিলের চেয়ার,টেবিল ট্রাকে করে সরিয়ে নেয়।খোঁজ নিয়ে জানা যায় স্কুলের পুরাতন লোহা লক্কর প্রধান শিক্ষিকা নিলুফা ইয়াসমিন
তছলিম নামে এক ব্যাক্তির কাছে বিক্রি করেছেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তাকে এবিষয়ে জিজ্ঞেস করলে সে জানায় নিয়ম বহির্ভূত ভাবে প্রধান শিক্ষিকা এসব বিক্রি করতে পারেন না,আমাকে একটু সময় দিন বিষয়টি দেখতেছি।

প্রধান শিক্ষিকা নিলুফা ইয়াসমিনের স্বামী মিন্টু শিকদার এই প্রতিবেদকের মোবাইলে ফোন করে মেনেজ করার চেষ্টা করেন।

কুড়ুল কালিবাড়ি নিগামানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি গোলাম মোস্তফা বলেন,স্কুলের কোন সম্পদ বিক্রি করতে হলে স্কুলের পরিচালনা কমিটি কে সভা করে রেজুলেশন করতে হবে,এবং নিয়ম মাফিক ভাবে বিক্রি করতে হবে,তবে এখানে নিয়মের ব্যাত্যয় ঘটেছে,রাতের আধাঁরে সে মালামাল বিক্রি করতে পারেন না।

এদিকে এই ঘটনা জানাজানি হলে স্কুল পরিচালনা কমিটি রাতের আধাঁরে মালামাল গুলো স্কুলে রেখে দেবার পাঁয়তারা করছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা ফেরদৌস কে অবগত করা হলে বিষয়টি দেখবেন বলে নিশ্চিত করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।